ঐক্যফ্রন্টকে এক মাসের আল্টিমেটাম বঙ্গবীর কাদের সিদ্দিকীর

আমাদের নতুন সময় : 10/05/2019

ইউসুফ বাচ্চু : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টে নানা রকম সমস্যা রয়েছে, আমরা চেষ্টা করবো সেগুলোকে সমাধান করতে। যদি ব্যর্থ হই তাহলে আগামী ৮ জুন কৃষক শ্রমিক জনতা লীগ জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নিজেদের প্রত্যাহার করবে। বৃহস্পতিবার মতিঝিলে দলীয় কার্যালয়ে পার্টির বর্ধিত সভা শেষে এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান কাদের সিদ্দিকী।

তিনি জানান, আগামী এক মাসের মধ্যে ঐক্যফ্রন্টের মধ্যে থাকা অসঙ্গতি দূর না করলে জোট ছাড়বে তার দল। গত ৫ নভেম্বর ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছিলো কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ। গত ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছিলো।

বঙ্গবীর বলেন, জাতীয় ঐক্যফ্রন্টে নির্বাচনের পর অনেক সমস্যা সৃষ্টি হয়েছে, দেখা দিয়েছে নানান প্রশ্ন। তাছাড়া জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন পরবর্তী কিছু কিছু কাজে মানুষের কাছে প্রশ্নবিদ্ধ হয়েছে। তারা সঠিকভাবে চলতে পারেনি। নির্বাচনি সহিংসতায় আহত-নিহতদের পাশে দাঁড়াতে পারেনি ঐক্যফ্রন্ট। এমনকি সর্বশেষ ৩০ এপ্রিল শাহবাগে গণজামায়াত করতে ব্যর্থ হয়েছে ঐক্যফ্রন্ট।

তিনি বলেন, জোট নির্বাচন প্রত্যাখান করার পরও গণফোরামের সুলতান মুনসুর শপথ নিলে তাকে বহিষ্কার করা হয়। মোকাব্বির খান শপথ নিলে ড. কামাল হোসেন তাকে গেট আউট বলেন। পরে দেখা যায় গণফোরামের বিশেষ সভায় মোকাব্বির খান উপস্থিত হন। মানুষ এসব বিষয়ে জানতে চাইলে আমরা জবাব দিতে পারি না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী জানান, জাতীয় ঐক্যফ্রন্ট ছাড়ার আল্টিমেটাম দেয়ার আগে জোটের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, আ স ম আব্দুর রব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, মোস্তফা মহসিন মন্টুর সঙ্গে কথা বলেছেন তিনি। তাদের জোটের অসঙ্গতি কথা জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদারসহ সহ কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন সিদ্দিকী ও তার কন্যা ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকী। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]