• প্রচ্ছদ » গুরুত্বপূর্ণ সংবাদ » কিশোরগঞ্জে চলন্ত বাসে ধর্ষণ, রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে মানববন্ধন, জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি


কিশোরগঞ্জে চলন্ত বাসে ধর্ষণ, রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে মানববন্ধন, জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

আমাদের নতুন সময় : 10/05/2019

সুজন কৈরী : কিশোরগঞ্জের কটিয়াদীতে চলন্ত বাসে নার্স শাহীনূর আক্তার তানিয়াকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করেছেন নার্স ও চিকিৎসকরা। এ সময় বক্তারা অবিলম্বে জড়িতদের আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানান। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর কল্যাণপুরে মানববন্ধন করেছেন নার্স ও ডাক্তাররা। ইবনে সিনা নার্সিং ইনস্টিটিউট ও ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের নার্স ও ডাক্তাররা এ মানববন্ধনে অংশ নেন।

বৃহস্পতিবার বিকেলে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের (বিএনএ) উদ্যোগে মানবন্ধ করা হয়। এ সময় বক্তরা তানিয়াকে ধর্ষণ ও হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জাানান।

বেলা সাড়ে ১১টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সহকর্মীকে ধর্ষণের পর হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

ঢাকা নার্সিং কলেজের স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশন আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, এই ধর্ষণকারীদের বিচার না হলে ধর্ষণ চলতেই থাকবে।

আমাদের কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, বৃহস্পতিবার সকালে চলন্ত বাসে শাহীনূর আক্তার তানিয়াকে ধর্ষন ও হত্যার প্রতিবাদে কিশোরগঞ্জে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কিশোরগঞ্জ জেলা হাসপাতালের সামনে এ মানববন্ধন ও সমাবেশে একাত্বতা ঘোষনা করে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, ডেপুটি সিভিল সার্জন মজিবুর রহমান, বিএমএর সাধারন সম্পাদক ওয়াহাব বাদল, নার্স এসোসিয়েশনের সভাপতি আব্দুস সালাম প্রমুখ। এছাড়া শহরের কালীবাড়ি মোড়ে জেলা মহিলা পরিষদের উদ্যোগে আরো একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বরিশাল প্রতিনিধি জানান, তানিয়াকে ধর্ষণের পর হত্যায় ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ সব ধরনের যৌন হয়রানি বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) সামনে মানবন্ধন পালন করা হয়।

রাবি প্রতিনিধি জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে তানিয়াকে ধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’ মানববন্ধন করে।

ন্যক্কারজনক এ ঘটনার প্রতিবাদে ভৈরবেও মানব বন্ধন হয়েছে। প্রথম আলো বন্ধু সভা, ভৈরব শাখার উদ্যেগে সকালে শহরের শহীদ মিনার চত্বরে মানববন্ধনে স্থানীয় হাসপাতালের চিকিৎসক, নার্সসহ সুশীল সমাজ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সম্পাদনা : ওমর ফারুক

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]