ঝুলে আছে টাঙ্গাইলে রূপা হত্যা মামলার শুনানীএপ্রিলে বাসে ধর্ষণের দুই ঘটনার তদন্ত চলছে 

আমাদের নতুন সময় : 10/05/2019

সুজন কৈরী : দেশের বিভিন্ন স্থানে চলন্ত বাসে ধর্ষণের ঘটনা ঘটেই চলেছে। মামলা হচ্ছে, বিচার হচ্ছে তবুও থামছে না ন্যাক্কারজনক এ ঘটনা। গত মাসে চট্টগ্রাম ও নারায়নগঞ্জে চলন্ত বাসে ধর্ষণ ও হত্যা  চেষ্টার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত চলছে। এছাড়া টাঙ্গাইলে চলন্ত বাসে ধর্ষণের পর কলেজছাত্রী রুপা হত্যা মামলার আসামিদের ফ্াঁসির রায় অনুমোদনের জন্য এক বছরেরও  বেশি সময় আগে হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠানো হলেও তার ওপর এখনো শুনানি হয়নি।

১১ এপ্রিল চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হয়রানি ও প্রতিরোধ করলে শ্বাসরোধ করে হত্যাচেষ্টার ঘটনা ঘটে। এ ঘটনায় বাস শনাক্ত ও জব্দ করে  কোতয়ালি থানা পুলিশ। পরদিন নগরীর অক্সিজেন এলাকা থেকে বাসচালক বিপ্লব দেবনাথকে (২৫) গ্রেফতার করে পুলিশ।

কোতয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ভুক্তভোগী ছাত্রী বাস ও চালককে শনাক্ত করলে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেয়া হবে।

এদিকে ৮ এপ্রিল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চলন্ত বাসে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয়। এ ঘটনায় ধর্ষণের চেষ্টাকারীসহ গাড়ির চালক ও হেলপারকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। এ ঘটনার তদন্ত এখনো চলমান বলে জানিয়েছে পুলিশ।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি বলেন, তদন্ত শেষে এ ঘটনায় দায়ের হওয়া মামলার অভিযোগপত্র আদালতে জমা দেয়া হবে।

অপরদিকে টাঙ্গাইলে চলন্ত বাসে ধর্ষণের পর কলেজছাত্রী জাকিয়া সুলতানা রুপা হত্যা মামলার আসামিদের ফাঁসির রায় অনুমোদনের জন্য এক বছরেরও বেশি সময় আগে হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠানো হলেও তার ওপর এখনো শুনানি হয়নি। মামলাটি সর্বশেষ অবস্থা সম্পর্কে সুপ্রিম  কোর্টের বিশেষ কর্মকর্তা ব্যারিস্টার সাইফুর রহমান বলেন, সংশ্লিষ্ট শাখায় খোঁজ নিয়ে সর্বশেষ তথ্য জানতে হবে।

রুপা হত্যা মামলায় গত বছরের ১২ ফেব্রুয়ারি চার আসামিকে মৃত্যুদ- ও একজনকে সাত বছরের কারাদ- দেন টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। মৃত্যুদ-ের রায় অনুমোদনের জন্য একই বছরের ১৮ ফেব্রুয়ারি হাইকোর্টে পাঠানো হয়। সম্পাদনা: জামাল

 

 

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]