ড. ওয়াজেদ কোনো দিন ক্ষমতার লোভ করেননি

আমাদের নতুন সময় : 10/05/2019

আসিফ হাসান কাজল : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২০০৭ সালে যখন গ্রেফতার করা হয় তখন ড. ওয়াজেদ মিয়া অত্যন্ত অসুস্থ ছিলেন। নেত্রীকে গ্রেফতারের পর যখন ড. ওয়াজেদ মিয়াকে হেনস্থা করা হয়, তখন তিনি প্রচন্ডভাবে মানসিক আঘাত পান। তার অকাল মৃত্যু এর জন্য দায়ী।

গতকাল বৃহস্পতিবার বিশিষ্টি পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী  শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০ম মৃত্যুবাষির্কী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

 

জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই স্মরণসভার আয়োজন করে।

 

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর জামাতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়া ক্ষমতার কাছে থেকেও ক্ষমতার লোভ করেননি। তিনি নিজের সন্তানদের মানুষের মতো মানুষ করেছেন। তারা যেন নিজের পরিচয়ে পরিচিত হয় সেই শিক্ষা দিয়েছেন।

 

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে এ স্মরণসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল চৌধুরী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা। সম্পাদনা : ওমর ফারুক

 

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]