বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে প্রীতি ক্রিকেট ম্যাচখেলবে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশ

আমাদের নতুন সময় : 10/05/2019

এল আর বাদল : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্ম শতবার্ষিকী ২০২০ সালের ১৭ মার্চ। দেশব্যাপী নানা আয়োজনে পালিত হবে দিনটি। দেশের অন্যান্য ক্রীড়া প্রতিষ্ঠানগুলোও বঙ্গবন্ধুর জম্ম শতবার্ষিকী উদযাপনে নানা কর্মসূচি গ্রহণ করেছে। অনেক আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন ঘোষণা দিয়েছে প্রীতি ম্যাচ খেলতে মেসিসহ আর্জেন্টিনা দলকে ঢাকায় আনার।

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) বিশ্বের সেরা ক্রিকেটারদের নিয়ে প্রীতি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। ২০২০ সালে ঢাকাতে ১৯ ও ২০ মার্চ অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এদিন রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জম্ম শতবার্ষিকীতে বিসিবির আয়োজনের কথা আংশিক তুলে ধরেন বোর্ড সভাপতি। তবে প্রীতি ম্যাচ দুটির ফরম্যাট কী হবে সেটা উল্লেখ করেননি তিনি।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,  টি-টোয়েন্টি ফরম্যাটে ম্যাচ দুটিতে অংশ নেবে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশ। তিনি বলেন, বিশ্বের সেরা ক্রিকেটার আর সদ্য অবসরে যাওয়া সেরা ক্রিকেটারদের এই প্রতিযোগিতায় আমন্ত্রণ জানানো হবে। চলতি বছরের ডিসেম্বরেই আমন্ত্রণ জানানোর প্রক্রিয়া শুরু হবে। দুটি ম্যাচই মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলে জানান বিসিবি প্রধান নির্বাহী। সম্পাদনা : মোহাম্মদ রকিব

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]