বিশ্বকাপে বাংলাদেশ দলে যে এগারো জনকে দেখতে চান সাঙ্গাকারা

আমাদের নতুন সময় : 10/05/2019

আক্তারুজ্জামান : আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দল ক্রমাগত চমক লাগিয়েই চলেছে। বাংলাদেশ দলের সাফল্যে মুগ্ধ শ্রীলংকার কিংবদন্তী ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। গত কয়েকবছর টাইগাররা ধারাবাহিকভাবে যে পারফর্ম করে আসছে, সেই ধারায় খুব শীঘ্রই বড় কোনো আন্তর্জাতিক ট্রফি জিতবে টাইগাররা। এমনটাই জানিয়েছেন সদ্য এমসিসি প্রেসিডেন্টের দায়িত্ব নেয়া সাঙ্গা।

সম্প্রতি এক টিভি চ্যানেলে একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, সঠিক পরিচর্যা পেলে মিরাজ-মোসাদ্দেক কিংবা মোস্তাফিজরাও একদিন বিশ্বসেরা হবে। ২০১৫ বিশ্বকাপ থেকেই ধারাবাহিকভাবে পারফর্ম করে আসছে বাংলাদেশ ক্রিকেট দল। হয়তো বড় কোনো শিরোপা বা ট্রফি ঘরে তোলা হয়নি। কিন্তু শততম টেস্টে জয়, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলা কিংবা টেস্টে অস্ট্রেলিয়াকে হারানো। এসব অর্জনও কম নয়। ধারাবাহিক ভাবে ক্রিকেটের প্রতিটি ফরম্যাটে নিজেদের পরিনত করছে টাইগাররা, আদায় করে নিচ্ছে প্রতিপক্ষের সমীহ।

মাশরাফি-সাকিবদের বলা হয় বাংলাদেশের ক্রিকেটের সেরা প্রজন্ম। গেলো ক’বছরে দেশের ক্রিকেটের সেরা প্রাপ্তিগুলো এসেছে তাদের হাত ধরেই। বাংলাদেশের ক্রিকেটকে খুব কাছে থেকে দেখেছেন লঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা। বিপিএলের গেলো তিন মৌসুমে খেলছেন। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটসম্যান মন্ত্রমুগ্ধ বাংলাদেশের পারফরম্যান্সে। তার মতে, সেই দিন আর দুরে না, যখন বৈশ্বিক শিরোপাও জিতবে টাইগাররা।

শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক জানান, ‘গত কয়েক বছরে বাংলাদেশের ক্রিকেটের উত্থানটা অভাবনীয়। অনেক দল আছে যারা শুধু দেশেই ভালো করে। কিন্তু মাশরাফি-সাকিবরা আইসিসি ইভেন্টগুলোতেও ক্রমাগত ভালো করে আসছে। শ্রীলঙ্কার মাটিতে টেস্ট ও ওয়ানডে ম্যাচ জিতেছে তারা। দলের মধ্যে জয়ের মানসিকতা তৈরী হয়েছে। যা তাদের সাফল্য এনে দিবে। আমার বিশ্বাস শীঘ্রই বড় কোনো শিরোপা জিতবে বাংলাদেশ।’

বর্তমান বাংলাদেশ দলটি সাঙ্গাকার কাছে দারুণ ভারসাম্যপূর্ণ। তবে নতুন নতুন ক্রিকেটার তুলে আনতে ঘরোয়া ক্রিকেটের কাঠামো আরো শক্তিশালী করার পরামর্শ দিয়েছেন এই লঙ্কান কিংবদন্তী।

সাঙ্গাকারার দৃষ্টিতে বিশ্বকাপে বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন আলী, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী মিরাজ।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]