রাহুলের নাগরিকত্ব নিয়ে করা  পিটিশন সুপ্রিমকোর্টে খারিজ

আমাদের নতুন সময় : 10/05/2019

Mumbai: National Congress President Rahul Gandhi at a rally, in Mumbai, Friday, March 1, 2019. (PTI Photo/Mitesh Bhuvad)(PTI3_1_2019_000197B)

আসিফুজ্জামান পৃথিল : কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ব্রিটিশ নাগরিক, এই মর্মে আনা একটি পিটিশন খারিজ করে দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। বিজেপি’র এক নেতা এই পিটিশনে রাহুলের নির্বাচন করার অধিকার খর্ব করার দাবি জানিয়েছিলেন। ফলে তার নির্বাচনী প্রার্থীতাি নয়ে আর কোন ধরণের প্রশ্ন থাকলো না। এএনআই।

সর্বোচ্চ আদালতের ৩ জনের বেঞ্চটির নেতৃত্ব দেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। এছাড়াও ছিলেন বিচারপতি দিপক গুপ্ত এবং সঞ্জিব খান্না। তারা ভগবান গোয়াল এর আনা আর্জিটি বিনা প্রশ্নে বাতিল করে দেন। ভারতের প্রধান বিচারপতি এসময় বলেন, ‘আমরা পিটিশনটি খারিজ করে দিচ্ছি। এই পিটিশনের কোন ভিত্তিই নেই।’ বিজেপির রাজ্যসভা সদস্য সুব্রেওামনিয়াম স্বামির আবেদনের ক্ষেত্রে গত সপ্তাহে একটি নোটিশ জারি করে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রনালয়। এই অভিযোগ অনুসারে কংগ্রেস সভাপতির যুক্তরাজ্যের নাগরিকত্ব আছে। তিনি একটি যুক্তরাজ্য ভিত্তিক কোম্পানিতে নিজেকে ব্রিটিশ ঘোষণা করেছেন। নতিনি দাবি করেছিলেন রাহুলকে এসব নথি একটি সংবাদ সম্মেলনে উত্থাপন করে ক্ষমা চাইতে হবে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]