• প্রচ্ছদ » শেষ পাতা » হƒদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে স্বাভাবিক মৃত্যু হয়েছে  ডা. রাজনের, জানালেন অধ্যাপক রেজা


হƒদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে স্বাভাবিক মৃত্যু হয়েছে  ডা. রাজনের, জানালেন অধ্যাপক রেজা

আমাদের নতুন সময় : 10/05/2019

আনিস তপন : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকারের মৃত্যু হয়েছে হƒদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে। এমনটা দাবি করে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেন্সিক বিভাগীয় প্রধান ডা. অধ্যাপক সেলিম রেজা বলেন, হৃদযত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। তিনি বলেন, ফরেন্সিক রিপোর্টে অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি। তার হার্ট, লান্স এবং ব্রেনে ব্লক ছিল। ভিসেরা প্রতিবেদনে বলা হয়েছে, ডা. রাজনের হার্টে ১০টি ব্লক ছিলো। এছাড়া তার ফুসফুসে চারটি এবং ব্রেনে দুটি করে ব্লক ছিলো।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, মেধাবি ডাক্তর হলেও তিনি ছিলেন নিজের প্রতি উদাসীন। মৃত্যুর কিছুদিন আগে ডা. রাজন তার শ্বশুর খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে নিয়ে  সিঙ্গাপুরে ডাক্তার দেখাতে যান। সেখানে বার বার তাকে চেক-আপ করাতে বলা হলেও তা তিনি করেননি।

এর আগে ডা. রাজন কর্মকারের ময়নাতদন্তে শরীরের কোথাও কোন আঘাত বা অস্বাভাবিক কোন কিছু পরিলক্ষিত হয়নি বলে জানিয়েছিলেন সংশ্লিষ্ট ডাক্তাররা। তবে মৃত্যুর প্রকৃত কারণ অনুসন্ধানে রাসায়নিক পরীক্ষার সুপারিশ করা হয়েছে সেই প্রতিবেদনে। সে মোতাবেক রাসায়নিক পরীক্ষার জন্য পাঠানো হলে তার ময়নাতদন্ত করেন সোহরাওয়ার্দী মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. সেলিম রেজা।

উল্লেখ্য, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বড় মেয়ে ডা. কৃষ্ণা কাবেরীর স্বামী ডা. রাজনকে গত ১৭ মার্চ ভোর রাতে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরে রাজনের পরিবারের পক্ষ থেকে ময়নাতদন্তের দাবি জানালে তার মৃতদেহ পুলিশ, ডাক্তার ও অন্যান্যদের উপস্থিতিতে স্কয়ার হাসপাতালে সুরতহাল করা হয়। সুরতহালে প্রাথমিকভাবে তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পরে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদেহ পাঠালে ময়নাতদন্তে সেখানেও ডা. রাজন কর্মকারের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি বলে ফরেনসিক বিশেষজ্ঞরা অভিমত দেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]