ঈদের আগেই ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা৩০-এর বেশি বয়সীতে অনাগ্রহ হাইকমান্ডের

আমাদের নতুন সময় : 11/05/2019

শিমুল মাহমুদ : ডাকসু নির্বাচনে ছাত্রদলের প্যানেলের লজ্জাজনক পরাজয়ের পর টনক নড়েছে বিএনপির হাইকমান্ডের। বয়সে তরুণ, ত্যাগী ও নিয়মিত ছাত্রনেতাদের ভোটের মাধ্যমে জরুরি পদ পূরণে নির্দেশনা দিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। ঈদের আগেই ছাত্রদলের নতুন কমিটির ঘোষণা আসতে পারে বলে একাধিক সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, দীর্ঘ সময় ছাত্রদলের নতুন কমিটি না হওয়ায় ছাত্রত্ব নেই ৬০ ভাগ নেতার। বর্তমান যারা নেতৃত্ব দিচ্ছেন তাদের বেশির ভাগের বয়স ৪০-এর ওপরে ও বিবাহিত। তবে আগামী কমিটির নেতৃত্ব ৩০ বছরের বেশি বয়সীদের দিতে অনাগ্রহ প্রকাশ করেছেন তারেক রহমান। এতেই কাল হয়েছে অনেকের।

গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনটির কেন্দ্রীয় কমিটি ১৫১ সদস্যের হলেও এবার জায়গা পেয়েছেন ৭৩৬ জন। দ্রুত কমিটি গঠনে তৈরি করা হয়েছে ১২ সদস্যের সার্চ কমিটি। এই সার্চ কমিটি একাধিকবার  সিরিজ বৈঠক করলেও কমিটি গঠনের কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু বলেন, ত্যাগী যোগ্য নেতাদের নেতৃত্বে আনা হবে। দলের হাইকমান্ডের চিন্তার সঙ্গে মিল রেখে এ সংক্রান্ত কার্যক্রমও চলছে। দায়িত্বপ্রাপ্ত নেতাদের অনেকেই নতুন কমিটি গঠনের বিষয়ে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনেছেন। কমিটি গঠন প্রক্রিয়ার ক্ষেত্রে এ দুই নেতা বড় বাধা বলে অভিযোগ করছেন তারা। এ ক্ষেত্রে বর্তমান কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের কথাও বলছেন কেউ কেউ।

নতুন কমিটির সভাপতি পদপ্রত্যাশী আজমল হোসেন পাইলট বলেন, অতীতে যেভাবে কমিটি হয়ে আসছে সেই ধারাবাহিকতা বজায় রেখে বাস্তবতার নিরীখে একটা কমিটি আসুক এটাই আমাদের চাওয়া। ছাত্রদলের বেশির ভাগ নেতাকর্মীর দাবি ধারাবাহিক পূর্ণাঙ্গ কমিটি।

বিএনপির প্রচার ও প্রকাশনা সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, আমরা চেষ্টা করছি দ্রুত সময়ের মধ্যে একটি কমিটি দেয়ার জন্য। তবে বাস্তবিক পক্ষে কিছু জটিলতা থাকলেও রোজার মধ্যেই ঘোষণা আসবে আশা করছি।

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বয়সে কাছাকাছি হওয়া ও বয়সের ব্যবধান এ দুটিই সম্পর্ককে কাছেও আনে আবার দূরেও নেয়। সেদিক থেকে প্রকৃত ছাত্র ও কম বয়সীদের দিয়ে দায়িত্বশীল পদগুলো পূরণ করা উচিৎ। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]