ঈদের পরে বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধার বাস্তবায়নে ওয়ার্কওয়ের কাজ শুরু

আমাদের নতুন সময় : 11/05/2019

সুজিৎ নন্দী : বুড়িগঙ্গা নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদের পর শুরু হবে ওয়ার্কওয়ে নির্মাণ কাজ। উচ্ছেদ স্থান পুনরায় বেদখল না হয় এজন্য ১৫ রোজা থেকে আবারো পুরোদমে মনিটরিং শুরু হবে। অন্যদিকে প্রকল্প বাস্তবায়নে ধীরগতি হলে বুড়িগঙ্গা আবারো বেদখল হতে পারে এরকম আশঙ্কা এলাকাবাসীর।

ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেন, বুড়িগঙ্গা সংরক্ষণে সকল সেবা প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে কাজ শুরু করেছে। এরই মধ্যে বাস্তবায়ন কাজের কয়েক ধাপে এগিয়ে গেছে। পুরোদমে  দেখভাল চলছে। নদীর দুই পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজের পাশাপাশি পুরো বুড়িগঙ্গা নাব্যতা বৃদ্ধিরও কাজ চলছে।

বিআইডাব্লিউটিএ কর্মকর্তারা জানান, বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধার বাস্তবায়ন কাজ শুরু হয়েছে। প্রতিমাসে নৌ-সচিবসহ উর্ধতন কর্মকর্তারা উচ্ছেদ এলাকা ও প্রকল্প বাস্তবায়ন কাজের অগ্রগতি দেখছেন। একই সঙ্গে ঈদের পরে আবারো টানা ১৫ কর্মদিবস উচ্ছেদ অভিযান চলবে।

বিআইডাব্লিউটিএ যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন বলেন, এই উচ্ছেদ অভিযানে বিআইডাব্লিউটিএ’র যে তালিকা তৈরি করেছে তা শতভাগ বাস্তবায়িত হবে। সিএস রেকর্ড অনুযায়ী মাস্টার প্লান ও অ্যাকশন প্লান তৈরি করা হচ্ছে।

বিআইডাব্লিউটিএর একাধিক কর্মকর্তা জানান, ঈদের পরেই নদীর ভেতরে পুনরায় উচ্ছেদ সামগ্রী আনা হবে। ইতোপূর্বে অবৈধ স্থাপনা উচ্ছেদের পরে আবারো দখল হয়ে যায়। এখন আর সে সুযোগ থাকবে না। আমরা পুরোদমে কাজ করছি। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]