গাজীপুরে ৩০টির বেশি কঙ্কাল চুরির অভিযোগে আটক একজন, মূল হোতাকে ধরতে চলছে অভিযান

আমাদের নতুন সময় : 11/05/2019

নুর নাহার : গাজীপুরে এক মাসে ৩০টির বেশি কবরের কঙ্কাল চুরির অভিযোগ উঠেছে। চুরি ঠেকাতে রাত জেগে পাহারা দিচ্ছেন এলাকাবাসী। পুলিশ জানায়, প্রতিটি কঙ্কাল ৪০ হাজার টাকার বেশি দামে বিক্রি করে চক্রটি। এরইমধ্যে একজনকে আটক করেছেন তারা। তবে মূল হোতাকে ধরতে চলছে অভিযান। -চ্যানেল ২৪

গত ৩০ মার্চ রাতে গাজীপুরের মাওনা থেকে কঙ্কাল চুরির সময় মুসা নামে একজনকে আটক করে স্থানীয়রা। এরপর মেলে তার কাছে পাওয়া কঙ্কাল চুরির নানা তথ্য।

মুসা বলেন, চুরি করা কঙ্কাল ঢাকায় আছে। আমার সাথে আরও লোক আছে। তাদের নাম্বারও আছে। ফোন করে তাদের ডেকে এনে ধরাই দিবো।

খোঁজ নিয়ে জানা যায়, এক মাসের বেশি সময় ধরে গাজীপুর জেলার মাওনাসহ বিভিন্ন এলাকার কবর থেকে চুরি হয়েছে ৩০টির বেশি কঙ্কাল। যার বেশিরভাগ চুরিই হয়েছে রাতে। স্থানীয়রা বলেন, আমরা এর বিচার চাই, এর সাথে যারা জড়িত তাদেরও বিচার চাই।

সদ্য জেলখাটা এক যুবকের কাছে মেলে কঙ্কাল চুরির ঘটনায় আটক মুসার বিষয়ে নানা তথ্য। তিনি দাবি করেন, তার সাথে আমার জেলে পরিচয় হয়। মুসা একাই কঙ্কাল চুরির সাথে জড়িত নন। তার সাথে আছে আরও অনেকে। সে এই কঙ্কাল ঢাকায় বিক্রি করে।

স্থানীয় প্রশাসন বলছে, কঙ্কাল চুরির সাথে জড়িতের ধরতে এরইমধ্যে অভিযান শুরু হয়েছে।

গাজীপুর জেলার পুলিশ সুপার সামছুন্নাহার জানান,  এর পিছনে যদি আরও কেউ জড়িত থেকে থাকে সেটি আমরা খতিয়ে দেখছি। আশা করছি যদি কেই জড়িত থাকে অবশ্যই তাদের আইনের আওতায় আনা হবে।

পুলিশ বলছে, চক্রটি গাজীপুর থেকে চুরির পর রাজধানীসহ বিভিন্ন স্থানে প্রতিটি কঙ্কাল ৪০ হাজার টাকার বেশি দামে বিক্রি করে। কিন্তু এই কঙ্কাল কারা কেনে এবং কী কাজে লাগায় সে বিষয়ে অনুসন্ধান চলছে। সম্পাদনা : রাজু, আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]