তানিয়ার ধর্ষণকারী ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

আমাদের নতুন সময় : 11/05/2019

ইউসুফ বাচ্চু : চলন্ত বাসের নার্স শাহিনুর আক্তার তানিয়ার ধর্ষণকারী খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টিÑনারী সেল ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে যৌথ মানববন্ধনে তারা এ দাবি জানান।

বক্তারা বলেন, ৬ মে কিশোরগঞ্জের বাজিতপুরের স্বর্ণলতা পরিবহনের চলন্ত বাসে ইবনে সিনা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণ শেষে নির্মম ভাবে হত্যা করা হয়। শুধু কিশোরগঞ্জের বাসে এই বর্বরতা নয়, সারাদেশেই নারী ও শিশু নির্যাতন ধর্ষণ হত্যা বেড়েই চলেছে। প্রতিদিন পত্রিকা খুললেই খুন ধর্ষণ অপহরণ নির্যাতনের ঘটনা দেখা যায়। একটি নির্যাতনের ঘটনার বীভৎসতা বর্বরতা আগেরটিকে ছাপিয়ে যাচ্ছে। এই মে মাসের প্রথম আট দিন এই ৪১ জন শিশুকে ধর্ষণ করা হয়েছে। চলতি বছরের প্রথম তিন মাসে ১৮৯ জন নারী ধর্ষণের শিকার হয় এর মধ্যে ১৫ জনকে ধর্ষণের পরে হত্যা করা হয়।

বক্তারা ক্ষোভ জানিয়ে বলেন, নারী শিশু নির্যাতন এতো ভয়াবহ মাত্রায় আসার একটি অন্যতম কারণ বিচার না হওয়া। এর আগে চলন্ত বাসে ধর্ষণের পর কলেজ ছাত্রী রুপা হত্যা মামলার আসামিদের ফাঁসির রায় অনুমোদনের জন্য এক বছরেরও বেশি সময় আগে হাইকোর্ট ডেথ রেফারেন্স পাঠানো হলো তারপর এখনও শুনানি হয়নি। তিন বছর হয়ে গেছে তনু হত্যা মামলার চার্জশিট গঠিত হয়নি। ঝুলে আছে রিশা হত্যা মামলাও। দেখা গেছে যে মামলাগুলো নিষ্পত্তি হয়েছে তার মাত্র ৩ শতাংশের সাজা হয়েছে।

তারা দাবি জানিয়ে বলেন, এমন বর্বরতার সাথে যুক্ত সকল অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক। যদি এসব ঘটনার বিচার হতো তাহলে ধর্ষকরা ভয় পেতো এবং সামাজিকভাবে বিচ্ছিন্ন হতো। নারী শিশু ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানান তারা। সম্পাদনা : রেজাউল আহসান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]