পরিকল্পিতভাবে অকার্যকর রাষ্ট্রে পরিণত হচ্ছে দেশ বললেন ফখরুল

আমাদের নতুন সময় : 11/05/2019

শিমুল মাহমুদ : মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে অস্তিত্ব বিপন্ন হয়ে পড়েছে। স্বাধীনতা-সার্বভৌমত্ব থাকবে কি থাকবে না, নিজস্ব মর্যাদায় দাঁড়িয়ে থাকতে পারে কি পারবে না এবং বাংলাদেশ নিজের পায়ের ওপরে দাঁড়িয়ে থাকতে পারবে কি পারবে না- আজকে সেই প্রশ্ন এসে দাঁড়িয়েছে। কারণ অত্যন্ত পরিকল্পিতভাবে বাংলাদেশকে একটা অকার্যকর রাষ্ট্রে পরিণত করবার চেষ্টা করা হচ্ছে।

গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার আয়োজিত এক আলোকচিত্র প্রর্দশনী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। প্রদর্শনীতে বেগম খালেদা জিয়ার রাজনীতি শুরু থেকে গ্রেফতার হয়ে কারাগারে যাওয়া পর্যন্ত ৯০টি ছবি প্রদর্শন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, বিভিন্নভাবে বিএনপি ও দলের নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি করা হচ্ছে। তবে আপনারা বিভ্রান্ত হবেন না। কারণ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে দল পরিচালনায় করছেন। আর তার নির্দেশে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে সঠিক রাজনীতির দিকে নিয়ে যাবো।

উদ্বোধনী বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ বলেন, এই মুহূর্তে বাংলাদেশ থেকে গণতন্ত্র উঠে গেছে। গণতন্ত্র আর নেই। একদলীয় শাসন এখন একটা ব্যবস্থা হয়ে দাঁড়িয়েছে! এমনকি প্রধানমন্ত্রীর মুখে উচ্চারিত হয় বাকশালের কথা। উনি বলেন, বাকশাল হলে ক্ষতি কি!

স্থায়ী কমিটির সদস্য নজরুর ইসলাম খান বলেন, আজ বেগম জিয়া একটি মিথ্যা মামলায় ফরমায়েশী রায়ে কারাবন্দী রয়েছেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য- আমরা তাকে মুক্ত করতে কিছুই করতে পারেনি। তবে আমরা বিশ্বাস করি, আমাদের সাহসী নেতারা মাঠে নামবেন এবং আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো।

এরপর এমাজউদ্দিন আহমেদ সভায় উপস্থিত নেতাদের নিয়ে ‘ত্যাগ’ বইয়ের মোড়ক উন্মোচন করেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]