লোকসভা নির্বাচনে ষষ্ঠ ধাপের ভোটগ্রহণে আজ ভাগ্য নির্ধারণ মুলায়েম, অখিলেশ, মেনকা গান্ধীর

আমাদের নতুন সময় : 11/05/2019

আসিফুজ্জামান পৃথিল : লোকসভা নির্বাচনের ষষ্ঠ ধাপের ভোটগ্রহণ হবে আজ রোববার। ৬ রাজ্য ও কেন্দ্রশাসিত দিল্লির মোট ৫৯ আসনে ভোট। এই ধাপেও আলোচনায় থাকছে হিন্দি বেল্ট। ভাগ্য নির্ধারণ হবে সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মুলায়েম সিং যাদব, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, বিজেপি নেত্রী এবং সঞ্জয় গান্ধীর স্ত্রী মেনকা গান্ধীর। এছাড়াও আজ পশ্চিমবঙ্গ থেকে লড়ছেন বিখ্যাত অভিনেতা দেব। ফার্স্টপোস্ট, টাইমস অব ইন্ডিয়া।

রোববার সবচেয়ে বেশি আসনে ভোট হবে উত্তরপ্রদেশে। ১০ আসনে ভোট হবে হিন্দি বেল্টের আরেক রাজ্য  হরিয়ানায়, বিহার , মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গের ৮টি করে আসনে হবে ভোট। আর দিল্লি ও ঝাড়খন্ডের ৭ আসনে এদিন ভোট নেওয়া হবে। এই আসনগুলোর মধ্যে ২০১৪ সালে ৪৫টি আসনে জয়লাভ করেছিলো বিজেপি, তৃণশূল কংগ্রেস জয় পেয়েছিলো ৮টিতে, কংগ্রেস জিতেছিলো ২টি। আর সমাজবাদি পার্টি ও এলজেপি জয় পেয়েছিলো একটি করে আসনে।

রাজধানী দিল্লির ৭টি আসনে নেওয়া হবে ভোট। এখানে বিজেপি, কংগ্রেস এবং আম আদমি পার্টির মধ্যে লড়াই হবে বলে মনে করছেন বিশ্লেষকরা। এখানে গুরুত্বপূর্ণ প্রার্থীদের মধ্যে রয়েছেন শিলা দিক্ষত, অলিম্পিয়ান বক্সার, ভিজেন্দ্র সিং, কংগ্রেস নেতা হর্ষ বর্ধন, সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। উত্তর প্রদেশের ১৪টি আসনে লড়ছেন মেনকা গান্ধী, অভিলেশ যাদব এবং মুলায়েম সিং যাদবের মতো প্রার্থী।  সম্পাদনা: লিহান লিমা




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]