শিবচরে শেখ হাসিনা তাঁত পল্লীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

আমাদের নতুন সময় : 11/05/2019

ইমতিয়াজ আহমেদ : মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা তাঁত পল্লীর নির্ধারিত অংশের বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন।

গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ১৫ টি অবৈধ ঘরবাড়িসহ গত ৩ দিনে আরো ৩০ টি ঘরবাড়ি ও স্থাপনা উচ্ছেদ করা হয়।

জানা যায়, গত বছরের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ’শেখ হাসিনা তাত পল্লী’র ভিত্তিপ্রস্তর করেন। এ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১৯ শ ১১ কোটি টাকা। প্রকল্পটির জন্য জেলার শিবচর উপজেলার কুতুবপুরে ৬০ একর ও শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবায় ৪৮ একর জায়গা নির্ধারন করা হয়েছে।

এ প্রকল্পে অসংখ্য ৬ তলা বিশিষ্ট ভবনে প্রত্যেক তাঁতীর জন্য ৬ শ ফুটের কারখানা ও ৮ শ ফুটের মধ্যে আবাসন সুবিধা থাকবে। সরকারের পক্ষ থেকে সুতা রংসহ কাচামালের সুবিধা দেয়া হবে। নির্মাণ হবে আর্ন্তজাতিক মানের শো-রুম। প্রশিক্ষন কেন্দ্র। তাঁতীদের ছেলে মেয়েদের জন্য থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য কমপ্লেক্সে।

প্রধানমন্ত্রীর ভিত্তিপ্রস্তর স্থাপনের পরই ওই স্থানে জমির মালিক ও এক শ্রেনীর দালাল চক্র প্রকল্প এলাকায় সরকারের কোটি কোটি টাকা হাতিয়ে নিতে শত শত ঘরসহ স্থাপনা নির্মাণ ও গাছ লাগানো শুরু করে।

সহকারী কমিশনার (ভ‚মি) মো. আল নোমান বলেন, শেখ হাসিনা তাঁত পল্লীর জায়গায় অবৈধ ঘরবাড়ি নির্মাণ করে সরকারের কোটি কোটি টাকা হাতিয়ে নিতে তৎপর ছিল দালাল চক্র। আমরা শিবচর অংশে প্রতিনিয়ত অভিযানের মাধ্যমে এসকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। সম্পাদনা : জহুরুল হক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]