আসামে দাঙ্গায় হতাহত ১৫, সেনা মোতায়েন

আমাদের নতুন সময় : 12/05/2019

আব্দুর রাজ্জাক : ভারতের আসামের হাইলাকান্দিতে শুক্রবার সাম্প্রদায়িক দাঙ্গায় হতাহতের ঘটনায় সেখানে কারফিউ জারি করা হয়েছে এবং পরিস্থিতি সেনা মোতায়েন করা হয়েছে। দাঙ্গার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী সরবানন্দ সনোয়াল। ইয়ন

স্থানীয় কর্মকর্তারা জানান, শুক্রবার হাইলাকান্দির কালিবাড়িতে জুমার নামাজের সময় মসজিদে জায়গা না হওয়ায় মুসুল্লিরা বাইরের রাস্তায় নামাজ পড়তে গেলে কয়েকজন তাতে বাধা দেয় এবং সংঘর্ষ শুরু হয়। এতে মোট ১৫ জন আহত হয় যার ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। সংঘর্ষের সময় শহরের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ করা হয়। এতে খতিগ্রস্ত হয়েছে অন্তত ১৫টি গাড়ি এবং ভাঙচুরের শিকার হয়েছে ১২টি দোকানও। আহতদের স্থানীয় শিলচর মেডিকেল কলেজে চিকিৎসা দেয়া হচ্ছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জসিম উদ্দিনের মৃত্যু হয়।

সহিংস পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ফাঁকা গুলি ছুড়লে ১৫ জন আহত হয়। পরে আধা সামরিক বাহিনী সিআরপিএফ ও আসাম রাইফেলসকেও ঘটনাস্থলে ডাকা হয়।

আসামের ডেপুটি কমিশনার কারথি জালি বলেন, অনেকেই আবারো সহিংসতা সৃষ্টির চেষ্টা করছে তাই পরিবেশ উত্তপ্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

এমতাবস্থায় যেকোনো ধরনের সহিংসতা এড়াতে পুরো জেলায় ১২ মে সন্ধা ৭টা পর্যন্ত কারফিউ বজায় থাকবে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]