ঈদকে সামনে রেখে সক্রিয় জাল টাকাচক্র, অর্ধকোটি টাকাসহ গ্রেফতার ৩

আমাদের নতুন সময় : 12/05/2019

মাসুদ আলম : পবিত্র ঈদকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে জাল টাকা ব্যবসায়ীরা। বিশেষ করে এ চক্রটি ঈদ বা বড় কোনো উৎসবকে সামনে রেখে সক্রিয় হয়ে ওঠে।  যদিও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির কারণে এবছর সিজনাল অপরাধী জাল টাকা চক্র, অজ্ঞান পার্টি ও মলম পার্টির তৎপরতা কম।

শুক্রবার রাজধানীর কামরাঙ্গীরচর ও চকবাজার এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ আন্তঃজেলা সংঘবদ্ধ জাল টাকা তৈরি চক্রের দলনেতাসহ ৩ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগ।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- জীবন ওরফে সবুজ (২৮), জামাল উদ্দিন (৩২) ও বাবুল ওরফে বাবু (২৪)। তাদের কাছ থেকে ৪৫ লাখ ৬৮ হাজার জাল টাকার নোট, একটি ল্যাপটপ, ২টি প্রিন্টার ও জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

গোয়েন্দা পুলিশ দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার (এসি) রফিকুল ইসলাম বলেন, শুক্রবার বিকালে তার নেতৃত্বে একটি টিম কামরাঙ্গীরচর থানার পূর্ব রসুলপুর এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে জীবন ওরফে সবুজ ও জামাল উদ্দিনকে গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে ৭ লাখ জাল টাকা নোট উদ্ধার করা হয়। পরে তাদের তথ্যের ভিত্তিতে ওই দিন রাত সাড়ে ৭ টায় চকবাজারের ইসলামবাগে একটি বাড়ি থেকে ৩৮ লাখ ৬৮ হাজার টাকার জাল নোট ও বিপুল পরিমাণ জাল টাকা তৈরির সরঞ্জামসহ বাবুল ওরফে বাবুকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা এর আগেও জাল টাকাসহ গ্রেফতার হয়েছিল। এ চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নজরদারির কারণে এবারের রমজানে অজ্ঞান পার্টি, মলম পার্টি ও জাল টাকা চক্রের সদস্যদের তৎপরতা কম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা উল্লিøখিত সরঞ্জাম ব্যবহার করে জাল টাকা তৈরি করে ঢাকা, চট্রগ্রাম ও খুলনা মহানগরসহ বাংলাদেশের সব জেলায় লেনদেন করত। এ ঘটনায় কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]