নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় এসপির বিরুদ্ধে নেয়া হচ্ছে

আমাদের নতুন সময় : 12/05/2019

সুজন কৈরী : ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় হত্যাকা-ের ফেনীর সোনাগাজীর ওসি মোয়াজ্জেম হোসেনের পর এবার ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলম সরকারের বিরুদ্ধেও শস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে।

সূত্র জানায়, নুসরাতের ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ফেনীর এসপির বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এর অংশ হিসেবে তাকে পুলিশের কোনো একটি ইউনিটে সংযুক্ত করা হতে পারে। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের বিষয়টি বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে প্রক্রিয়াধীন রয়েছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া এন্ড পিআর) মো. সোহেল রানা জানান, তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ফেনীর পুলিশ সুপারের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বিষয়টি বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে প্রক্রিয়াধীন।

তিনি আরো জানান, নুসরাত হত্যাকান্ডের ঘটনায় ইতিমধ্যে পুলিশ  হেডকোয়ার্টার্সের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী ব্যবস্থা নিতে সোনাগাজী থানার সাবেক ওসিকে সাময়িক বরখাস্ত করে রংপুর  রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী তার বিরুদ্ধে শাস্তিমূলক নেয়া হচ্ছে। এছাড়া কমিটির সুপারিশের ভিত্তিতে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিতে নুসরাতের ঘটনায় অভিযুক্ত এসআই (নিরস্ত্র) মো. ইউসুফকে খুলনা রেঞ্জের ডিআইজি কার্যালয় এবং এসআই (নিরস্ত্র) মো. ইকবাল আহাম্মদকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় সংযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে। তিনি আরো জানান, সংযুক্তি কোনো বদলী নয়। এটি শাস্তি প্রক্রিয়ার একটি অংশ। সংযুক্তিকালে তাদেরকে কোনো দায়িত্ব দেয়া হয় না। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]