পাকিস্তানকে হারিয়ে সিরিজে এগিয়ে গেলো জুনিয়র টাইগাররা

আমাদের নতুন সময় : 12/05/2019

আক্তারুজ্জামান : টেস্ট সিরিজ আগেই জয় করেছে অনূর্ধ্ব-১৬ টাইগারবাহিনী। এরপর একদিনের সিরিজে চ্যালেঞ্জ নিয়ে প্রথম ম্যাচেই এগিয়ে গেলো জুনিয়র টাইগাররা। ঘরের মাঠে পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলের বিরুদ্ধে ৮৯ রানে জিতে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল।

শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২২৮ রান করেছিল স্বাগতিক বাংলাদেশ। জবাবে ১৩৯ রানেই সবগুলো উইকেট হারায় সফরকারী পাকিস্তানের কিশোররা। ব্যাট হাতে ৬৬ রানের পর বল হাতে ২ উইকেট নেয়া মাহফুজ রাব্বী ম্যাচ সেরা নির্বাচিত হন।

বাংলাদেশ দলের হয়ে মাহফুজ রাব্বী ৬৬, আজিজুল রনি ৩৫ এবং সাকিব শাহরিয়ার ৩৪ রান করেন। এছাড়া মফিজুল ১৭, রিহাদ ও আশিক ১২ রান করে করেন। পাকিস্তানের হয়ে ফরহাদ খান ৪ টি এবং আসির মুঘল ৩টি উইকেট নেন।

২২৯ রানের জবাবে খেলতে নেমে শুরুটা একেবারেই বাজে হয়েছিল সফরকারী কিশোরদের। দলীয় ২৭ রানে ৩ উইকেট হারানোর পর বেশ বিপদে পড়ে পাক বাহিনী। পুরো ম্যাচেই আর বিপদ থেকে বের হতে পারেনি তারা। শুধুমাত্র কাশিফের ব্যাটেই কিছু রান (৬৫) এসেছে। আর তার সাথেই দুটি জুটি গড়েছে মাহমুদ ওয়াকাস ও আসির মুঘল। কিন্তু শেষ রক্ষা হয়নি।

মুশফিক, রনি ও রাব্বী প্রত্যেকের জোড়া আঘাতে ১৩৯ রানেই শেষ হয় জুনিয়র পাক বাহিনীর ইনিংস। সিরিজের পরবর্তী ম্যাচ আগামীকাল সোমবার।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]