• প্রচ্ছদ » » বিদেশে চিকিৎসকার জন্য প্রধানমন্ত্রীর দরবারের লাইন কে ঠেকাবে?


বিদেশে চিকিৎসকার জন্য প্রধানমন্ত্রীর দরবারের লাইন কে ঠেকাবে?

আমাদের নতুন সময় : 12/05/2019

লীনা পারভীন

অপ্রিয় হলেও না বলে পারছি না। এটিএম শামসুজ্জানের চিকিৎসার জন্য দেখলাম সিঙ্গাপুরে নিতে তার পরিবার আবেদন জানিয়েছেন এবং জানা গেছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সবুজ সংকেতও এসেছে। প্রধানমন্ত্রী এলেই সিদ্ধান্ত হবে। বিষয়টা অনেকটাই জীবনের শেষ ইচ্ছা পূরণের পর্যায়ে চলে যাচ্ছে সবার জন্য। তবে সেটা নিজের টাকায় নয়, রাষ্ট্রের টাকায়।
জানা গেছে, ডা. সামন্ত লাল সেন সাধারণত বিষয়গুলো কো-অর্ডিনেট করেন। তবে তার বর্ণ্না থেকেই বোঝা গেলো বিদেশ পাঠালেও খুব একটা লাভ হবে না। সুবীর নন্দীকেও পাঠানো হয়েছিলো, কিন্তু বাঁচানো যায়নি। আমাদের চিকিৎসা ব্যবস্থার একটাই সমস্যা আর সেটা হচ্ছে লজিস্টিক আইটেমের সংকীর্ণতা তবে ডাক্তারদের জ্ঞান নিয়ে কোনো সন্দেহ নেই। অন্তত আমার তাই মনে হয়।
আমার আলোচ্য বিষয় সেটি নয়। প্রধানমন্ত্রীর দরবারের এই লাইন কে ঠেকাবে? যারাই সাহায্য পাচ্ছেন সবাই প্রতাপশালী ও অর্থবান লোক। পিএম নিজের টাকা দেন না। সব রাষ্ট্রীয় কোষাগারের টাকা যা যায় আমাদের পকেট থেকেই। রাষ্ট্রের এই ভাÐারের উপর হক সবার সমান হলেও সবচেয়ে বেশি হক সামর্থ্যহীনদের। অথচ সাহায্য বেশিরভাগ পাচ্ছেন সামর্থ্যবানরাই। এই যে ফ্যাশন চালু হয়েছে এটাকে থামানো এখনই প্রয়োজন, কারণ আমাদের চারিত্রিক দিকটি খুব উন্নত নয়। সুবিধার জায়গায় আমরা সবাই দরিদ্র এবং হতদরিদ্র। দুইদিন পর দেখা যাবে কোনো নায়ক বা নায়িকা বা শিল্পী না পেলে তার গোত্রীয়রা প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছেন এবং সেখানেও প্রধানমন্ত্রীকেই হস্তক্ষেপ করতে হবে।
রাষ্ট্রের অর্থ যথা প্রযোজ্য ক্ষেত্রে খরচ করা হবে এটাই দাবি। সামর্থ্যবানদের অর্থ সাহায্য দেয়া বন্ধ হোক। ফেসবুক থেকে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]