ব্রিটেনের এমপিদের সঙ্গে প্রীতি ক্রিকেট ম্যাচ খেলল বাংলাদেশের পথশিশুরা

আমাদের নতুন সময় : 12/05/2019

শিউলী আক্তার : পথশিশুদের নিয়ে ব্যতিক্রমধর্মী আয়োজন স্ট্রিট চাইল্ড বিশ্বকাপ শেষ হয়েছে। এ আসরের সেমিফাইনালে হেরে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশের শিশু-কিশোরদের। তবে ঢাকার পথে-ঘাটে বেড়ে ওঠা এই শিশুদের পারফরম্যান্স বেশ প্রশংসা কুড়িয়ে নিয়েছে।

বিশ্বকাপ শেষ করে আরও দিন দুয়েক ইংল্যান্ডেই ছিল শিশুরা। স্থানীয় সময় গত বৃহস্পতিবার বিকালে সেখানে দারুণ এক দিন কাটিেেয়ছে শিশুরা। ব্রিটিশ সংসদের এমপিদের সাথে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ খেলেছিল রুবেল-নিজামরা। সেই ম্যাচে অংশ নিয়েছিলেন ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম ও বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

২০ ওভারের এই প্রীতি ম্যাচ শেষে সাংসদ ও রাষ্ট্রপর্যায়ের ব্যক্তিদের সঙ্গে সান্ধ্যভোজনে অংশ নেয় বাংলাদেশের শিশুরা। দীর্ঘ এই ইংল্যান্ড সফর শেষ করে শনিবার ভোরে বাংলাদেশে পৌঁছায় পথশিশু ক্রিকেট দল।

টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে আট শিশু সানিয়া মির্জা, জেসমিন আক্তার, স্বপ্না আক্তার, আরজু রহমান, রাসেল ইসলাম, আবুল কাশেম, রুবেল ও নিজাম। ইংল্যান্ডে ক্ষুদে ক্রিকেটারদের এই ব্যতিক্রমধর্মী বিশ্বকাপে অংশ নেওয়ার আগে মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুশফিক-তামিমদের সঙ্গে দেখা করেছিল এই পথশিশুরা। তাদেরকে কিছু ক্রিকেট সামগ্রী উপহারও দিয়েছিলেন তামিম। স্ট্রিট চাইল্ড বিশ্বকাপে বাংলাদেশ ছাড়াও ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও ভারতের মত মোট ১০টি দেশ অংশ নেয়।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]