ভোক্তা অধিকারের অভিযানে প্রিন্সবাজারসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

আমাদের নতুন সময় : 12/05/2019

সুজন কৈরী : সিটি কর্পোরেশনের দেয়া নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি ও মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অপরাধে প্রিন্স বাজারসহ ৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার রাজধানীর মিরপুর-১ নম্বরস্থ গোলচত্বর এলাকায় রমজানের বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। শাহ আলী থানা পুলিশের সহযোগিতায় অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার ম-ল।

তিনি বলেন, রমজান মাস উপলক্ষে প্রতিদিনই বিশেষ অভিযান চালানো হচ্ছে। সিটি কর্পোরেশন রমজান মাস উপলক্ষে গরুর মাংসের দাম ৫২৫ টাকা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু অনেক ব্যবসা প্রতিষ্ঠান নির্ধারিত দামের চেয়ে ২৫ থেকে ৭৫ টাকা বেশি নিয়ে ৫৫০ থেকে ৬শ’ টাকায় মাংস বিক্রি করছে। এছাড়া অনেকে আইন অনুযায়ী মূল্য তালিকা টানায়নি। এসব অভিযোগে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, অভিযানকালে মূল্য তালিকা না থাকায় আনোয়ারের মাংসের দোকানকে ১০ হাজার, সিটি কর্পোরেশনের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করায় খোকনের মাংসের দোকানকে ৫ হাজার, ভুট্টর মাংসের দোকানকে ৫ হাজার, মায়ের দোয়া মাংসের  দোকানকে ১০ হাজার এবং পেঁয়াজের দাম বেশি রাখায় জিমার্টকে ২০ হাজার ও প্রিন্স বাজারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]