রোজা রাখছেন ও নিয়মিত নামাজ পড়েনখালেদা জিয়া, ইফতার করেন ছোলা মুড়ি ফল দিয়ে

আমাদের নতুন সময় : 12/05/2019

শিমুল মাহমুদ : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া রোজা রাখছেন। ছোলা, মুড়ি, ফল দিয়ে ইফতারে করেন। হাসপাতাল বা কারাগারের খাবার খান না। উনার যখন যা পছন্দ কারা কর্তৃপক্ষের মাধ্যমে বাজার থেকে এনে গৃহকর্মী ফাতেমাকে দিয়ে রান্না করে খান। এমনটাই জানিয়েছেন বিএসএমএমইউ পরিচালক ডা. এ কে মাহবুবুল হক। গতকাল শনিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আলাপকালে তিনি এ কথা বলেন।

ডা. এ কে মাহবুবুল হক বলেন, কারাগারে থাকা অবস্থায় বেগম জিয়া ডায়াবেটিসের ইনসুলিন  নেননি তাই কিছুটা অসুস্থ হয়ে পড়েছিলেন। হাসপাতালে আসার পর থেকে তিনি নিয়মিত ইনসুলিন নিচ্ছেন। হাতে এবং পায়ে ব্যাথ্যার জন্য কিছু মেডিসিন দেয়া হয়েছিলো সেগুলোও সেবন করছেন। সব মিলিয়ে উনার শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে এবং তিনি সুস্থ আছেন।

নতুন কোনো পরীক্ষা দেয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আগের পরিক্ষাগুলোই নিয়মিত করা হচ্ছে। শারীরিক অবস্থা জানার জন্যই মূলত এ পরীক্ষা। এছাড়া উনার পাঁচ সদস্যের চিকিৎসক রয়েছেন তারাও নিয়মিত উনাকে দেখতে যান। আমিও নিয়মিত যাচ্ছি।

রোজায় চিকিৎসার কোনো পরিবর্তন আনা হয়েছে কিনা জানতে চাইলে বিএসএমএমইউ পরিচালক বলেন, বেগম জিয়ার রোজা রাখেন এবং নিয়মিত নামাজ পড়েন। রোজা রাখায় ইনসুলিন আপাতত বন্ধ রয়েছে। তবে অন্যান্য মেডিসিন আগের মতোই চলছে। সম্পাদনা : শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]