অপরাধীদের চরিত্র সংশোধন করে সমাজে পুর্নবাসনে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, বললেন কারা মহাপরিদর্শক

আমাদের নতুন সময় : 13/05/2019

হুমায়ুন কবির : কারা মহাপরিদর্শক এ কে এম মোস্তফা কামাল পাশা বলেছেন, কারাগারে নিরাপত্তা বিধানের পাশাপাশি বন্দিদের প্রতি মাসে মানবিক আচরণ প্রদর্শন ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অপরাধীদের চরিত্র সংশোধন করে সমাজে পুর্নবাসনের লক্ষ্যে ইতোমধ্যই নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এধরণের উদ্যোগকে সফল করতে কারা কর্মকর্তা কর্মচারীদের দক্ষতা বৃদ্ধি এবং যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্য যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান খুবই গুরুত্বপূর্ণ। গতকাল রোববার সকালে কাশিমপুর কারা কমপ্লেক্স মাঠে ১১তম ডেপুটি জেলার ও ৫৫তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

কারা মহাপরিদর্শক বলেন- বন্দি শ্রমে উৎপাদিত পণ্যের আয়ের অর্ধেক বন্দিকে দেয়ার কাজ শুরু হয়েছে। বন্দিদের দ্বারা প্রস্তুতকৃত হস্তশিল্পজাত সামগ্রী প্রদর্শন ও বিক্রয়ের উদ্দেশ্যে কাশিমপুর কারা পাঙ্গনে কেন্দ্রীয় বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্র ছাড়াও সারাদেশে বিভিন্ন কারাগারে বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্র রয়েছে।

১১তম ডেপুটি জেলার বুনিয়াদি প্রশিক্ষণে ২৬ জন পুরুষ ও ২৬ জন মহিলা মোট ৫২জন ডেপুটি জেলার এবং ৫৫তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণে বুনিয়াদি প্রশিক্ষণে ৩২২ জন পুরুষ কারারক্ষী প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল মো. আবরার হোসেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কারা উপ-মহাপরিদর্শক মো. বজলুর রশীদ, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ এর সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা, কাশিমপুর হাইসিকিউরিটি ও মহিলা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ, কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার বিকাশ রায়হান ও কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২ এর জেলার তারিকুল ইসলামসহ কারা কর্মকর্তা ও কর্মচারীরা। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]