এমপি বাবুর হাসপাতাল পরিদর্শন, কর্মস্থলে ছিলনা ডাক্তার, সেবার মান নিয়ে চরম ক্ষোভ

আমাদের নতুন সময় : 13/05/2019

আলাউদ্দিন সোহাগ : গতকাল শনিবার পাইকগাছা উপজেলা কপিলমুনি ১০ শয্যা হাসপাতালটি আকস্মিক পরিদর্শন করেন এমপি বাবু। সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এলাকার মানুষকে কতটা সেবা দিচ্ছেন তা নিজের চোখে দেখার জন্য এ পরিদর্শন।

পরিদর্শন শেষে তিনি সেবা ও পরিস্কার-পরিচ্ছন্নতা নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন। এমপি বাবু বলেন, হাসপাতাল পরিদর্শনে গিয়ে কোন মেডিকেল অফিসারকে কর্মস্থলে পাওয়া যায়নি, সবচেয়ে পরিতাপের বিষয় ১০ শয্যা হাসপাতালে কোন আসন শূন্য থাকার কথা নয়। অথচ সেবার মান এতটাই নি¤œগামী যে হাসপাতালের সব আসনগুলোই রোগী ছাড়াই ফাঁকা পড়ে রয়েছে। এভাবে একটি সরকারি প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম চলতে পারে না। পরিদর্শন শেষে তিনি হাসপাতালে কর্মরত সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে কর্মক্ষেত্রে আরো বেশি দায়িত্বশীল হওয়ার কথা বলেন। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএসএম মারুফ হাসান জানান, এমপি মহোদয় সকালে ফোন করে বিষয়গুলো আমাকে বলেছে, মূলত কপিলমুনি ১০ শয্যা হাসপাতালে ২টি পদের বিপরীতে ১ জন ডাক্তার কর্মরত রয়েছে। জরুরী বিভাগের জন্য আলাদা কোন ডাক্তার নাই।

যার ফলে নিয়মনুযায়ী সকাল ৯টার সময় ডাক্তারের উপস্থিতি থাকার কথা। কিন্তু এমপি মহোদয় সকাল ৮টার দিকে যখন গিয়েছিলেন তখন ডাক্তারকে পাননি। সেবার মান বৃদ্ধি সহ পরিস্কার-পরিচ্ছন্নতার যে বিষয়গুলো বলেছেন সেসব বিষয়গুলো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা জানান।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]