ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আজই ফাইনাল নিশ্চিত করতে চায় মাশরাফিরা

আমাদের নতুন সময় : 13/05/2019

এল আর বাদল : আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশের আজকের ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ। স্বাগতিকদের বিরুদ্ধে টানা দুই ম্যাচ জিতে ৮ পয়েন্ট নিয়ে নিরাপদে রয়েছে ক্যারিবীয়ানরা। বাংলাদেশের সংগ্রহ ৬ পয়েন্ট। ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেলে টাইগারদের শেষ ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিততেই হবে। তবে শেষ ম্যাচের অপেক্ষায় থাকতে নারাজ মাশরাফিরা। আজই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করতে চায় বাংলাদেশের ওরা ১১ জন।  ডাবলিনের মালাহিডে বিকেল ৩টা ৪৫ মিনিটে ম্যাচটি শুরু হবে।

প্রথম পর্বে ক্যারিবীয়দের ৮ উইকেটে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। বাংলাদেশের আগে টুর্নামেন্টে খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচেই উড়ন্ত সূচনা করে ক্যারিবীয়রা। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে দুই ওপেনার জন ক্যাম্পবেল ও শাই হোপের জোড়া সেঞ্চুরিতে ৩ উইকেটে ৩৮১ রানের বড় সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৮৫ রানেই গুটিয়ে যায় আইরিশরা। প্রথম পর্বে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। প্রথম পর্ব শেষে ২ খেলায় ১ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল বাংলাদেশ। সমানসংখ্যক ম্যাচে ১টি করে জয়-হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে ছিল ওয়েস্ট ইন্ডিজ। ২ খেলায় এক হার ও একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে অবস্থান করছে আয়ারল্যান্ড।

তবে ফিরতি পর্বেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রতিশোধ নিতে পারেনি আয়ারল্যান্ড। গত শনিবার অনুষ্ঠিত ম্যাচে ৫ উইকেটে হারে আইরিশরা। এই হারে ফাইনালে উঠার পথ অনেক কঠিন হয়ে গেল আয়ারল্যান্ডের। বাংলাদেশ যদি নিজেদের শেষ দু’ম্যাচে হারে এবং আয়ারল্যান্ড যদি নিজেদের শেষ ম্যাচ জিততে পারে তবেই ফাইনালে যাবার সুযোগ তৈরি হবে স্বাগতিকদের।

তবে এসব সমীকরণ নিয়ে মাথা ঘামাতে নারাজ বাংলাদেশ। বিশ্বকাপের প্রস্তুতি সিরিজে নিজেদের উজার করে দিতে চায় টাইগাররা। দেশ ছাড়ার আগে এমনটাই জানিয়েছিলো বাংলাদেশ দলপতি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]