ধর্ম প্রতিমন্ত্রীর অঙ্গীকার, যেকোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা হবে

আমাদের নতুন সময় : 13/05/2019

আনিস তপন : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। সরকারের একজন প্রতিমন্ত্রী হিসেবে আমার অঙ্গীকার, যে কোনো মূল্যে দেশের সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে যাব।

রোববার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৮৩তম বোর্ড সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার মূলনীতি যুক্ত করে মূলত অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করে গেছেন। এরই ধারাবাহিকতায় তার সুযোগ্য কন্যার নেতৃত্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক আদর্শ দেশ হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হচ্ছে বাংলাদেশ।

সভায় বুদ্ধপূর্ণিমা উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুদান, সারাদেশের নিবন্ধিত ২ হাজার ৮৫টি বৌদ্ধ মন্দিরে সমহারে বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের তহবিল থেকে জরাজীর্ণ বৌদ্ধ বিহার ও বৌদ্ধ শ্মশান সংস্কার এবং দুস্থ বৌদ্ধদের মাঝে অনুদান বিতরণের জন্য নীতিমালা তৈরীর সিদ্ধান্ত নেয় হয় সভায়।

সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাসন্তী চাকমা এমপি, ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়াসহ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া উপস্থিত ছিলেন। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]