পুলিশের বাধায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল পন্ড

আমাদের নতুন সময় : 13/05/2019

আসিফ হাসান কাজল : বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তির ঘটনাও ঘটেছে। পরে বাম দলের নেতা বজলুর রশিদ ফিরোজের নেতৃত্বে ঘটনাস্থলে অবস্থান নিয়ে বিক্ষোভ করে নেতাকর্মীরা। গতকাল রোববার রাজধানীর পল্টন জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে।

শাহবাগ পেট্রোল ইন্সপেক্টর শেখ আবুল বাশার বলেন, ‘তাদের বিক্ষোভ মিছিল অর্থ মন্ত্রণালয় কেন্দ্রিক। কিন্তু এভাবে সংঘবদ্ধ হয়ে মন্ত্রণালয় যাওয়ার কোনও সুযোগ নেই। তাই আমরা পল্টন জিরো পয়েন্ট মোড়ে তাদেরকে বাধা দেই। পরে তারা সেখানে কিছু সময় অবস্থান নিয়ে চলে যায়।’ এর আগে, প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘ঋণখেলাপিদের ঋণ মওকুফ করার জন্য দায়িত্ব আপনাকে কে দিয়েছে? বাংলাদেশ ব্যাংক এ ব্যাপারে কোনও নির্দেশনা দিয়েছে? আপনি কোন ক্ষমতাবলে, কোন নির্দেশনায় ব্যাংক লুটেরাদের সুবিধা দেয়ার জন্য উদ্যোগ গ্রহণ করেছেন? ঋণখেলাপিদের থেকে যদি এই ঋণ গুলো উদ্ধার করতে না পারেন তাহলে অনতিবিলম্বে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে পদত্যাগ করুন। আমরা এই উদ্যোগের নিন্দা জানাই।’

বিক্ষোভ সমাবেশে বাম দলের নেতা কমরেড বজলুর রশিদ ফিরোজ, মোশারফ হোসেন নান্নু, শাহ আলম, শুভ্রাংশু চক্রবর্তী, মানস নন্দীসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সম্পাদনা : আহমেদ শাহেদ।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]