বরখাস্ত হওয়া ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী বললেন, ব্রেক্সিট আলোচনা ব্যর্থ হবে

আমাদের নতুন সময় : 13/05/2019

আসিফুজ্জামান পৃথিল : ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ব্রেক্সিট নিয়ে মতৈক্যে পৌঁছাতে বিরোধীদল লেবার পার্টির সঙ্গে আলোচনা চালাচ্ছেন। থেরেসার আশা তিনি এই আলোচনার মাধ্যমে একটি ব্রেক্সিট চুক্তিতে আসতে সক্ষম হবেন। তবে সাবেক প্রতিরক্ষামন্ত্রী নগেভিন উইলিয়ামসনের মতে এই আলোচনা একটি ভয়াবহ ভুল এবং এর কোন ফল আসবে না। বিবিসি।

৩ বার পার্লামেন্টে উত্থাপিত হলেও প্রতিবারই থেরেসার বিচ্ছেদ চুক্তি প্রত্যাখান করেছেন এমপিরা। তাই বিরোধী দলকে নিজের পক্ষে আনতে প্রাণান্তকর চেষ্টা চালাচ্ছেন থেরেসা। হুয়াওয়ে কেলেঙ্কারিতে বরখাস্ত হওয়া উইলিয়ামসন মনে করেন এই আলোচনা অবশ্যই ব্যর্থতায় পর্যবাসিত হবে। তার মতে বিরোধীদলীয় নেতা জেরেমি করবিনের আসল উদ্ধেশ্য একটাই। তিনি সাধারণ নির্বাচন ছাড়া আর কিছুই চাননা।

ব্রেক্সিট চুক্তি পাশ না করতে পারায়, এবং দুইবার ব্রেক্সিট পেছানোয়, দলের ভেতরে ও বাইরে বড় ধরণের চাপের মুখে পড়েছেন থেরেসা। তার পদত্যাগের দাবিতে সরব রয়েছে সয়ং তার দল। ক্ষমতা ধরে রাখতে শেষ আশা হিসেবে করবিনের সঙ্গে আলোচনা শুরু করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। এই আলোচনা শুরু হলে তিনি এবং যুক্তরাজ্য উভয়েই বড় ধরণের সমস্যায় পড়বে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]