‘বাংলাদেশ, তোমাদের ক্রিকেট ইতিহাস নিয়ে লেখা বইয়ে সাকিব-তামিমের পাশাপাশি জাহানারার জন্য একটু জায়গা রেখো

আমাদের নতুন সময় : 13/05/2019

শিউলী আক্তার : বিসিসিআই আয়োজিত ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ লিগে বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার ডাক পাওয়া পেয়েছেন জাহানারা আলম। গতকাল ফাইনাল ম্যাচে জাহানারা দেখালেন নিজের ঝলক। সুপারনোভাসের মুখোমুখি হয়েছিল তার দল ভেলোসিটি। ৬ উইকেটে ১২১ রান তুলেছিল জাহানারার দল। তাড়া করতে নামা সুপারনোভাসের কঠিন পরীক্ষাই নিয়েছেন বাংলাদেশের এ পেসার। ৪ ওভারে মাত্র ২১ রানে নিয়েছেন ২ উইকেট। এর মধ্যে প্রথম ৩ ওভারে দিয়েছেন মাত্র ৮ রান!

ভেলোসিটি শেষ পর্যন্ত জিততে পারেনি। কিন্তু জাহানারা ছড়িয়েছেন পেস বোলিংয়ের সৌরভ। বিশেষ করে কিউই ব্যাটার সোফি ডিভাইনকে করা বোল্ড আউটটি দিয়ে। সামাজিক যোগাযোগমাধ্যম এই আউটের ভিডিও রীতিমতো ভাইরাল। অনেকেরই প্রশ্ন, মেয়েদের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে এটি সেরা আউট কি না! অফ সাইডে খেলার চেষ্টা করেছিলেন ডিভাইন। কিন্তু জাহানারার কবজির কাছে হার মানতে হয়েছে। বলটা পরে সোজা ভেতরে ঢুকে স্ট্যাম্প উপড়ে দেয়। দল না জেতায় শেষ পর্যন্ত তার এ হাসি থাকেনি। তবে ভারতের অনেক ক্রিকেটপ্রেমীর মন-ই জিতে নিয়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দেশের হয়ে প্রথম ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়া জাহানারা।

ভিনদেশী ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে ক্রিকেট ফ্যানদেরও মন জয় করেছেন এই পেসার। সম্প্রতি ইএসপিএনের প্রতিবেদক অন্বেষা ঘোষের জাহানারা আলমকে নিয়ে টুইট করেন, ‘বাংলাদেশ, তোমাদের ক্রিকেট ইতিহাস নিয়ে লেখা বইয়ে সাকিব-তামিমের পাশাপাশি দয়া করে জাহানারা আলমের জন্যও একটু জায়গা রেখো।’ যদিও ভারতে মেয়েদের উইমেন্স টি-টোয়েন্টি লিগে খেলার সুযোগ পাওয়ার পর এই টুইট করেছিলেন অন্বেষা।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]