• প্রচ্ছদ » » ভুল স্বীকারের পরে এবার বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেছেন নাজমা আকতার


ভুল স্বীকারের পরে এবার বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেছেন নাজমা আকতার

আমাদের নতুন সময় : 13/05/2019

লিয়ন মীর : ভুল স্বীকারের পরে এবার বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেছেন যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতার। তিনি বলেন, নির্বাচনের পরে শপথ গ্রহণ না করাসহ বিএনপি যতো সিদ্ধান্ত নিয়েছিলো সব সিদ্ধান্ত ভুল ছিলো বলে দলটির মহাসচিব স্বীকার করেছেন। ভুল স্বীকার করে জনগণের রায় মেনে নিয়ে বিএনপি সংসদে অংশগ্রহণ করেছে। তাহলে বিএনপির ভুলের কারণে দেশের যে ক্ষতি হয়েছে সেজন্য বিএনপি কেন জনগণের কাছে ক্ষমা চাইবে না। অবশ্যই বিএনপিকে ক্ষমা চাইতে হবে বলে তিনি মনে করেন।
তিনি বলেন, জনগণের দ্বারা বিএনপি প্রত্যাখ্যাত হয়ে নির্বাচনপরবর্তী সময়ে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন নিয়ে অপপ্রচার চালিয়েছিলো। অপপ্রচার করে দেশের জনগণকে বিভ্রান্ত করাসহ দেশের বাইরে বাংলাদেশের ইমেজ ক্ষুণœ করারও প্রয়াস চালিয়েছিলো। এই অপপ্রচার চালানোর অপরাধেই বিএনপিকে দেশের সর্বসাধারণের কাছে চাইতে হবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি জাতির কাছে ক্ষমা চাইলে তখন দেশের মানুষ সেটা বিবেচনা করবে বিএনপিকে গ্রহণ করবে কি করবে না। কিন্তু ক্ষমা তো বিএনপিকে চাইতে হবে। কেননা দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান নিয়ে অপপ্রচার চালানো এবং দেশের মানুষের রায় প্রত্যাখ্যান করে তো বিএনপি এদেশে রাজনীতি করতে পারবে না। রাজনীতি করতে হলে সংবিধান এবং গণরায় মানতে হবে। অন্যথায় বিএনপি রাজনৈতিক অঙ্গনে আর কখনোই গ্রহণযোগ্যতা ফিরে পাবে না। তাছাড়া বাংলাদেশে রাজনীতি করে বাংলাদেশ নিয়ে বিদেশে অপপ্রচার করলে তো সেটা কেউ মেনে নেবে না। আবার এর ফলে তরুণ প্রজন্মের মধ্যে রাজনীতি সম্পর্কে নেতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি হবে। তাই বিএনপিকে দেশবিরোধী নীতি ছেড়ে ক্ষমা চেয়ে সঠিক পথে ফিরে আসতে হবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]