• প্রচ্ছদ » » মায়ের সঙ্গে জড়িয়ে আছে অপরিমেয় আত্মত্যাগ,অপার ভালোবাসা, অসীম আনন্দ


মায়ের সঙ্গে জড়িয়ে আছে অপরিমেয় আত্মত্যাগ,অপার ভালোবাসা, অসীম আনন্দ

আমাদের নতুন সময় : 13/05/2019

দিলওয়ার হোসেন

‘মা’ দিবসে সকল মায়ের প্রতি অফুরন্ত শ্রদ্ধা, ভক্তি ও অভিবাদন। ‘মা’ ক্ষুদ্রতম একটি শব্দ। কিন্তু কি বিশাল এর পরিধি! অপরিসীম এর গভীরতা ও গুরুত্ব। এমন মহিমান্বিত আর একটি শব্দ কোন অভিধানে খুঁজে পাওয়া যাবে না। মায়ের সঙ্গে জড়িয়ে আছে অপরিমেয় আত্মত্যাগ,অপার ভালোবাসা, অসীম আনন্দ। মায়ের থেকে আপন জগতে আর কেউ নেই। মা সন্তানের সবচেয়ে নির্ভরযোগ্য আশ্রয়স্থল। তিনি সন্তানের সব দুঃখ, কষ্ট, বেদনা নির্দ্বিধায় নিজের মধ্যে ধারণ করেন। সকল দুঃখ, কষ্ট উপেক্ষা করে পরম মমতায় আগলে রাখেন সন্তানকে।
মা তার সমগ্র সত্তা দিয়ে সন্তানকে সৃষ্ট করেন। গর্ভ ধারণের পর থেকে প্রতিমুহূর্তে তিনি সন্তানকে নিয়েই নিমগ্ন থাকেন। সন্তানের জন্য চরমতম বেদনাকে তুচ্ছ করে নিজেকে বিলিয়ে দেন। এটা মায়ের অসীম মহিমা।
মায়ের প্রতিবিন্দু রক্ত, ঘাম, প্রতিটি দেহকোষ দিয়ে গড়ে উঠে সন্তান। তাই মায়ের কাছে সন্তানের চেয়ে বড় কিছু নেই। মায়ের কাছে সন্তান হলো অচ্ছেদ্য সত্তা।যদিও কোনো কোনো সন্তান মায়ের মহিমাকে ভুলে যায়… মা কখনো সন্তানকে ভুলে না।
মা দিবসটি প্রতিটি সন্তানের জন্য আনন্দের, মায়ের জন্যও। এটি আবেগঘন বিশেষ দিন। প্রতিদিন, প্রতিক্ষণ অবশ্যই মাকে ভালোবাসবো তবে এ দিনটির আনুষ্ঠানিকতায় মাকে আপ্লুত করবো। ফেসবুক থেকে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]