রমজানে নগরবাসীর নিরাপত্তা’য় ডিএমপির নির্দেশনা

আমাদের নতুন সময় : 13/05/2019

সুজন কৈরী : পবিত্র রমজান মাসে ব্যক্তি ও সম্পদের নিরাপত্তায় বেশ কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। নিরাপত্তা বিধান ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে নগরবাসীর সহযোগিতা কামনা করছে ডিএমপি।

নির্দেশনাগুলো হলো- রমজান উপলক্ষে বাসা/বাড়িতে নিযুক্ত গৃহকর্মীদের প্রতি বিশেষ নজর রাখা। তাদের ছবি ও জীবন বৃত্তান্ত নিকটস্থ থানায় জমা দেয়া। সেহরিতে ঘুম থেকে জাগানোর অজুহাতে অপরিচিত/দুস্কৃতিকারী কেউ যেন বাসায় প্রবেশ না করে তা নিশ্চিত করা। ফুটপাতে এবং উন্মক্ত হোটেলে ইফতার গ্রহন পরিহার করা। অপরিচিত ব্যক্তির দেয়া খাদ্য গ্রহণে সতর্ক থাকা। বাসার বাইরে ডাব কিংবা বোতলজাত পানীয় পান করার ক্ষেত্রে সতর্ক থাকা। অপরাধীরা এসব পানীয়তে ঘুমের কিংবা নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে থাকতে পারে। শেষরাতে খাদ্য গরম করতে গ্যাস চুলা জ্বালিয়ে না রাখা। এতে রাতে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। কর্মস্থল হতে বাসায় ফেরার জন্য তাড়াহুড়া করে কিংবা ঝুঁকিপূর্ণ অবস্থায় বাসে না উঠা। নগরবাসীর নিজ নিজ এলাকার সংশ্লিষ্ট পুলিশ এবং অন্যান্য জরুরী সেবাদানকারী সংস্থার ফোন নম্বর সংরক্ষণ করা এবং প্রয়োজনে দ্রুত তাদের সঙ্গে যোগাযোগ করা।

 

জরুরী কোনো প্রয়োজনে কন্ট্রোলরুমের নম্বর ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০, ০১৭১৩৩৯৮৩১১ এবং জাতীয় জরুরী সেবা নম্বর ৯৯৯ এ যোগাযোগের আহ্বান জানিয়েছে ডিএমপি। সম্পাদনা : আহমেদ শাহেদ।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]