রাঙামাটিতে আঞ্চলিক দলের চাপের মুখে নানিয়াচর সাপ্তাহিক বাজার বর্জন

আমাদের নতুন সময় : 13/05/2019

হারুনুর রশীদ : দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের পর থেকে গত দেড় মাস ধরে অঘোষিতভাবে রাঙামাটির নানিয়ারচর উপজেলার নানিয়ারচর বাজার বয়কট করেছে পাহাড়িরা।

অভিযোগ রয়েছে, প্রসিত খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চাপের মুখে সাধারণ পাহাড়িরা বাজারে আসছে না।

তবে প্রশাসন বলছে, বাজার না মেলায় জনপ্রতিনিধি ও হেডম্যান-কারবারীদের নিয়ে বসে এ বাজার চালুর বিষয়ে আলোচনা করা হবে।  নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা বলেন, ১৮ মার্চ উপজেলা নির্বাচনের পরদিন ১৯ মার্চ থেকেই ইস্যু ছাড়াই নানিয়ারচর বাজার বয়কট চলছে। নির্বাচন খারাপ-কিংবা ভালো হয়েছে এ ধরণের কোনো মন্তব্য ছাড়াই এতদিন বাজার বন্ধ।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ত্রিদিব কান্তি দাশ জানান, উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দেড়মাস ধরে অঘোষিতভাবে বাজার বন্ধ রয়েছে।  উপজেলা চেয়ারম্যান বলেন, এ ব্যাপারে আমাদের উপজেলা আইন-শৃঙ্খলা মিটিং ও উন্নয়ন কমিটির মিটিংয়েও বিষয়টি তোলা হয়েছে। জেলা প্রশাসক মহোদয় নানিয়ারচরে এসেছেন। উনাকেও বিষয়টি জানানো হয়েছে।

 

 

 

 

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসউদ পারভেজ মজুমদার বলেন, উপজেলা নির্বাচনের পর থেকেই বাজারে পাহাড়ি এলাকার ক্রেতারা আসছে না এমন কথা সত্য। সম্পাদনা : জহুরুল হক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]