রামুতে আদালতের নির্দেশ অমান্য করে বালি উত্তোলন

আমাদের নতুন সময় : 13/05/2019

হাবিবুর রহমান : বাঁকখালী নদীর রামু উপজেলার দক্ষিণ চাকমারকুল নতুন চরপাড়ার (ফুঁয়ারচর) সরকারি ১০ একর জমি থেকে প্রশাসনের নির্দেশ অমান্য করে আবারও বালি এবং মাটি উত্তোলন করছে জিয়াবুল সওদাগরের নেতৃত্বে বালিদস্যু সিন্ডিকেটটি। গত বৃহস্পতিবার ৯ মে রামু উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) চাই থোয়াইলা চৌধুরী অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে বালি উত্তোলন বন্ধ করে দেয়ার এক দিনের ব্যবধানে আবারও পুরোদমে উত্তোলন শুরু করেছে চক্রটি।

উল্টো এলাকাবাসীকে মারধর ও বিভিন্নভাবে হয়রানি করা হয়। প্রতিবাদি এলাকাবাসীকে ঠেকাতে জিয়াবুল সওদাগরের পুত্র জোবায়েরের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনীও গঠন করা হয়েছে। ওই সন্ত্রাসী বাহিনীর পাহারায় এলাকাবাসীর বাধা উপেক্ষা করে সেখানে দিনে-রাতে বালি ও মাটি উত্তোলন করা হচ্ছে। এলাকাবাসী জানান, এক সময় জিয়াবুল সওদাগরের সম্পদ বলতে তেমন কিছুই ছিল না।

রামু উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) চাই থোয়াইলা চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, ওই স্পট থেকে বালি উত্তোলন বন্ধ করে দেয়া হয়েছে। কিন্তু সেখানে গতকাল রোববার আবারও বালি উত্তোলনের বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে তিনি ব্যবস্থা নিবেন বলে জানান। এলাকাবাসী অভিযোগ করে জানিয়েছেন, রামু উপজেলার দক্ষিণ চাকমারকুল নতুন চরপাড়ায় (ফুঁয়ারচর) বাঁকখালী নদী তীরের প্রায় ১০ একরের সরকারি জমির বালি ও মাটি দীর্ঘ ৫ বছর ধরে উত্তোলন করে বিক্রি করে আসছেন চাকমারকুলের মিয়াজীপাড়ার মৃত মোজাহেরুল হকের পুত্র জিয়াবুল সওদাগর।

 

 

দিনে-রাতে প্রকাশ্যে এসব মাটি ও বালি স্কেভেটর দিয়ে কেটে নেয়া হচ্ছে। সম্পাদনা : বাহাউদ্দিন

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]