সাভারের গণ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের বেতন বন্ধ

আমাদের নতুন সময় : 13/05/2019

তৌকির আহাম্মেদ : আজগুবি অজুহাতে সাভারের গণ-বিশ্ববিদ্যালয়ে (গবি) শিক্ষক-কর্মকর্তাদের চলতি মাসের বেতন বন্ধ ঘোষণা করা হয়েছে। গত শনিবার  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনের সাক্ষর করা এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একমাস ধরে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে। ছাত্ররা বৈধ উপাচার্য নিয়োগ নিয়ে ক্লাস বর্জন করছে ও সেমিস্টার ফি দেয়া থেকে বিরত রয়েছে। ফলে বিশ্ববিদ্যালয়ের আর্থিক অবস্থার অবনতি ঘটেছে। এ অবস্থায় শিক্ষক-কর্মকর্তাদের চলতি মাসের বেতন দেয়া সম্ভব হচ্ছে না।

রমজান মাস ও ঈদ সামনে থাকায় বেতন বন্ধের ঘোষণায় বিপাকে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, শিক্ষার্থীরা তো মাসে মাসে টাকা দেয় না, প্রতি ছয় মাস পর পর টাকা জমা দেয়। এখন এক মাসের আন্দোলন ঘিরে শিক্ষকদের বেতন আটকে দেয়ার কোনো যৌক্তিকতা দেখছি না।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী শেখ রনি বলেন, শিক্ষার্থীদের এ যৌক্তিক আন্দোলনের শুরুতেই শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন না আটকানোর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমরা স্মারকলিপি দিয়েছি। আর এখন তো সেমিস্টার ফি দেয়ার সময় না। ভিত্তিহীনভাবে শিক্ষকদের বেতন বন্ধ করা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কারো মন্তব্য পাওয়া না গেলেও গোপন সূত্রে জানা গেছে, বিষয়টি নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রশাসনের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছেন। সম্পাদনা : বাহাউদ্দিন

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]