সিরিজ বোমা হামলার পর কলম্বোর চার্চগুলোও খুলে দিলো শ্রীলংকা

আমাদের নতুন সময় : 13/05/2019

আব্দুর রাজ্জাক : শ্রীলংকায় ২১ এপ্রিল চার্চ ও ৫ তারকা হোটেলে জঙ্গি হামলায় আড়াই শতাধিক নিহতের ঘটনায় তৎক্ষণাৎ সকল উপাসনালয় বন্ধ করে দেয়া হয়েছিলো। রোববার কলম্বোর চার্চগুলো আবারো প্রার্থনার জন্য খুলে দেয়া হয়েছে। তবে শ্রীলংকার অন্যান্য চার্চগুলো গত সপ্তাহেই খুলে দেয়া হয়। পুলিশ সিরিজ বোমা হামলায় জড়িত সন্দেহে এবার একজন তথ্যপ্রযুক্তি কর্মীকে আটক করেছে। ইয়ন, ডেইলি মিরর।

রোববার কঠোর নিরাপত্তার মধ্যে কলম্বোর চার্চগুলোতে প্রার্থনা শুরু হয়। গির্জাগুলোতে হামলায় নিহতদের জন্য একটি বিশেষ প্রার্থনা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এসময় স্বয়ংক্রিয় বন্দুকসহ সামরিক বাহিনীর সদস্যরা চার্চগুলোর নিরাপত্তা দেয়। এবং প্রার্থনার আগে চার্চগুলোতে তল্লাশিও চালানো হয়।

উচ্চ নিরাত্তা ব্যবস্থার কারণে কোনো চার্চে গাড়ি প্রবেশ অনুমোদন করা হয়নি। তবে সরকারি ১০ হাজার স্কুল গত সপ্তাহে খুলে দেয়া হলেও চার্চের স্কুলগুলো খোলা হবে আগামী মঙ্গলবার। প্রসঙ্গত, যেসব স্কুল খোলা হয়েছে সেগুলোতেও ভারি অস্ত্রসহ সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

শ্রীলংকার পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, মার্কিন তথ্য প্রযুক্তি কোম্পানী ভার্চুসা কর্পের একজন কর্মচারীকে গত ২৭ এপ্রিল আটক করা হয়। যুক্তরাষ্ট্রের ম্যাসাচুয়েটসয়ে কোম্পানিটির হেডকোয়ার্টার থেকে তাদের কর্মীর আটকের তথ্য নিশ্চিত করা হলেও তাকে কেনো আটক করা হয়েছে সে ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি।

উল্লেখ্য, এতোদিন সকল গির্জা বন্ধ থাকলেও ব্যক্তিগতভাবে উপাসনা কার্যক্রম পরিচালনা করতেন কার্ডিনাল ম্যালকম রণজিৎ। তার প্রার্থনা অনুষ্ঠানগুলো দেশটির রাষ্ট্রীয় টিভিতেও সম্প্রচার করা হয়। সম্পাদনা : ইকবাল খান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]