• প্রচ্ছদ » আমাদের বিশ্ব » সুদানে বেসামরিক সরকার গঠনে বিক্ষোভকারী নেতাদের প্রতি ফের আলোচনায় বসার আহ্বান সামরিক বাহিনীর


সুদানে বেসামরিক সরকার গঠনে বিক্ষোভকারী নেতাদের প্রতি ফের আলোচনায় বসার আহ্বান সামরিক বাহিনীর

আমাদের নতুন সময় : 13/05/2019

শাহনাজ বেগম : বেসামরিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের জন্য ক্ষমতা দখলকারী সামরিক সরকার আলোচনার আহ্বান জানিয়েছে বলে আন্দোলনকারীদের মুখপাত্র শনিবার এক বিবৃতিতে  জানিয়েছেন। ইয়ন, মিডল ইস্ট আই।

বেসামরিক সরকারের দাবিতে হাজার হাজার বিক্ষোভকারী রাজধানী খার্তুমের সেনা সদর দফতরের সামনে আন্দোলন করে আসছে। এর আগে কয়েক মাসের টানা আন্দোলনে তিন দশক ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট ওমর আল বশির পদত্যাগে বাধ্য হন। এখন বিক্ষোভকারীরা সেনাবাহিনীর প্রভাবমুক্ত নতুন সরকার গঠনের দাবি করছে। গত মাসের শেষের দিকেও সামরিক সরকার আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিল কিন্তু তারা বেসামরিক সরকার গঠনে বেশির ভাগ বিষয় নিজেদের নিয়ন্ত্রণে রাখায় আলোচনাটি ফলপ্রসূ হয়নি বলে বিরোধীদল বিবৃতিতে জানায়। গত মাসের শেষের দিকেও সামরিক সরকার আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিল কিন্তু তারা বেসামরিক সরকার গঠনে বেশির ভাগ বিষয় নিজেদের নিয়ন্ত্রণে রাখায় আলোচনাটি ফলপ্রসূ হয়নি বলে বিরোধীদল বিবৃতিতে জানায়। বেসামরিক সরকারের দাবিতে হাজার হাজার বিক্ষোভকারী রাজধানী খার্তুমের সেনা সদর দফতরের সামনে আন্দোলন করে আসছে। এর আগে কয়েক মাসের টানা আন্দোলনে তিন দশক ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট ওমর আল বশির পদত্যাগে বাধ্য হন। এখন বিক্ষোভকারীরা সেনাবাহিনীর প্রভাবমুক্ত নতুন সরকার গঠনের দাবি করছে।

গত মাসের শেষের দিকেও সামরিক সরকার আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিল কিন্তু তারা বেসামরিক সরকার গঠনে বেশির ভাগ বিষয় নিজেদের নিয়ন্ত্রণে রাখায় আলোচনাটি ফলপ্রসূ হয়নি বলে বিরোধীদল বিবৃতিতে জানায়।

গত মাসের শেষের দিকেও সামরিক সরকার আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিল?




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]