ঈদে অগ্রিম টিকিট বিক্রি শুরু ট্রেনের ১৭ মে, বাসের ২২ মে

আমাদের নতুন সময় : 14/05/2019

আনিস তপন : আসন্ন ঈদ উপলক্ষে ১৭ মে থেকে বাসের ও ২২ মে থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। বাসের টিকিট বিক্রি চলবে ৩০ মে পর্যন্ত আর ট্রেনের টিকিট বিক্রি চলবে ২৬ মে পর্যন্ত। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে এ তথ্য।

জানা গেছে, এই সময়ে রাজধানীর গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ও কমলাপুরসহ রাজধানীর আরো পাঁচ স্থানে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, ৫ অথবা ৬ তারিখ ঈদের দিন ধরে ১৭ মে শুক্রবার সকাল ৬টা থেকে বিভিন্ন গন্তব্যের বাসের অগ্রিম টিকিট আগে আসলে আগে পাবেন ভিত্তিতে বিক্রি শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেন, ঢাকার গাবতলী, মাজার রোড, কল্যাণপুর, শ্যামলী, কলেজগেট ও কলাবাগান থেকে বিভিন্ন পরিবহনের টিকিট বিক্রি হবে। শ্যামলী, হানিফ, সোহাগ, গ্রিনলাইন, এসআর, নাবিল, ঈগল, এনা, দেশ ট্রাভেলস, আগমনী এক্সপ্রেসসহ প্রায় সব পরিবহন কোম্পানির অগ্রিম টিকিট বিক্রি হবে।

অপরদিকে, মহাখালী বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম বলেন, অগ্রিম টিকিট বিক্রির জন্য দিন-তারিখ ঠিক না হলেও ১৭ মে থেকে বিক্রি শুরু হতে পারে।

এদিকে রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দুর্ভোগ কমাতে কমলাপুর রেলওয়ে স্টেশন ও বিমানবন্দর স্টেশন ছাড়াও তেজগাঁও, বনানী এবং ফুলবাড়িয়া থেকে এই টিকিট পাওয়া যাবে। এবার ট্রেনের অর্ধেক টিকিট অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে।

ঈদের সম্ভাব্য তারিখ ৫ জুন হিসেবে ২২ মে বিক্রি হবে ৩১ মে’র টিকিট, ২৩ মে বিক্রি হবে ১ জুনের টিকিট, ২৪ মে বিক্রি হবে ২ জুনের টিকিট, ২৫ মে বিক্রি হবে ৩ জুনের টিকিট এবং ২৬ মে বিক্রি হবে ৪ জুনের টিকিট।

এছাড়াও রেলের ফিরতি টিকিট বিক্রি হবে শুরু হবে ২৯ মে থেকে। এদিন বিক্রি হবে ৭ জুনের টিকিট। ৩০ মে বিক্রি হবে ৮ জুনের টিকিট। ৩১ মে বিক্রি হবে ৯ জুনের টিকিট। ১ জুন বিক্রি হবে ১০ জুনের টিকিট এবং ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]