• প্রচ্ছদ » » মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের এ কেমন আচরণ?


মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের এ কেমন আচরণ?

আমাদের নতুন সময় : 14/05/2019

সাইফুল ইসলাম সনেট

অসুস্থ ছিলেন, দেশে গিয়ে চিকিৎসা করবেন বলে কাগজপত্রের জন্য বহুবার দূতাবাসে গিয়েছেন কিন্তু দূতাবাসের হয়রানির কারণে আর দেশে ফেরা হলো না জীবন যুদ্ধে হেরে যাওয়া প্রবাসীর, মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশনের ভিতরেই এই প্রবাসী মারা গিয়েছেন।
শুধু ট্রাভেল পাসের জন্য হাইকমিশনে তিন চার বার গেলে তাকে হয়রানি করা হয়েছে। একবার বলেছে পাসপোর্টের ফটোকপি লাগবে, আরেকবার বলেছে জন্ম নিবন্ধনের কাগজ লাগবে। আজ পুলিশি রিপোর্ট নিয়ে গেলেও কোনো কথা শোনেনি হাই কমিশন। উনি অনেক অসুস্থ থাকায় দেশে আসার জন্য বাংলাদেশ এম্বেসিতে ট্রাভেল পাস আনতে যান। কিন্তু বাংলাদেশ হাইকমিশন তাকে কোনো ধরনের সাহায্য করেনি।
মাননীয় পররাষ্ট্র মন্ত্রী মহোদয়, দূতাবাসগুলোতে কারা চাকরি করে এবং তাদের আচার ব্যবহার কেমন তার বর্ণনা পেতে হলে মালয়েশিয়াতে বাস করা প্রবাসী শ্রমিকদের সাথে কথা বলে দেখেন একবার, কান্না সামলাতে পারবেন না। এতো কষ্ট করে বৈদেশিক মূদ্রা পাঠাচ্ছে বাংলাদেশে, আর সেই টাকায় বেতন নেওয়া হাইকমিশনের সরকারি লোকেদের কাছে তারা পশুর মতো তুচ্ছ তাচ্ছিল্লের শিকার হচ্ছে। এই অবস্থা আর কতোকাল চলবে ? মালয়শিয়াতে ঘটে যাওয়া এই নির্মম ঘটনার বিচার আপনি করবেন। এই আমাদের প্রত্যাশা। আমরা দ্রততার সাথে আপনার অ্যাকশন দেখার প্রতীক্ষায় রইলাম।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]