মূল্যতালিকা দেখে পণ্য কেনার আহ্বান মেয়র আতিকুল ইসলামের

আমাদের নতুন সময় : 14/05/2019

সুজিৎ নন্দী : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নির্ধারিত মূল্যের অতিরিক্ত নেয়া হলে অসাধু ব্যবসায়িদের আইন অনুযায়ী জেল ও জরিমানা করা হবে। বাজারে সকল পণ্যের যথেষ্ট সরবরাহ রয়েছে। অতি মুনাফালোভী ব্যবসায়িদের বিবেক জাগ্রত হোক। তিনি বলেন, ফুটপাত ও রাস্তা অবশ্যই দখলমুক্ত থাকতে হবে। এর বিকল্প নেই।

মেয়র আতিকুল ইসলাম নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার পূর্বে জনগণকে মূল্যতালিকা দেখে নেয়ার আহবান জানিয়েছেন।

গতকাল বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল আছে কিনা তা যাচাই করতে তিনি উত্তরা ৬নং সেক্টর কাঁচাবাজারে আকস্মিক পরিদর্শন করেন। মেয়র পর্যায়ক্রমে ডিএনসিসির অন্যান্য বাজারও পরিদর্শন করবেন বলে জানান।

পরিদর্শনকালে মেয়র মাংস দোকান, মুদি দোকান ও কাঁচাবাজারে গিয়ে মূল্যতালিকা প্রকাশ্যে রাখা আছে কিনা এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করছে কিনা যাচাই করেন।  উপস্থিত ডিএনসিসির নির্বাহী ম্যজিস্ট্রেট এ সময় মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অভিযোগে ২টি মুদি দোকানকে ১৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করেন। তাছাড়া ফুটপাত দখল করে ব্যবসা করায় ২ জনকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উত্তরা ৬ নম্বর সেক্টর কাঁচা বাজার পরিদর্শনের আগে মেয়র উত্তরার শাহজালাল এভিনিউ হয়ে রাজউক কলেজ রোডে যান। সেখানে ৩০টি দোকান রাস্তা ও ফুটপাত থেকে উচ্ছেদ করে। পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন। সম্পাদনা : আহমেদ শাহেদ।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]