আজ আয়ারল্যান্ডকেও হারাতে চায় মাশরাফিরা

আমাদের নতুন সময় : 15/05/2019

এল আর বাদল : সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ত্রিদেশীয় সিরিজে দু’দুবার হারিয়ে বেশ চাঙা বাংলাদেশের ক্রিকেট সেনারা। তবে স্বাগতিক আয়ারল্যান্ডকে এখনো পরখ করা হয়নি লাল-সবুজ দলের। গত বৃহস্পতিবার বৃষ্টি বাধার কারণে বাংলাদেশ ও আয়াল্যান্ডের মধ্যকার ম্যাচটি ভেস্তে যায়, ফলে দুই দল দুটি করে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।

আজ সিরিজের শেষ ম্যাচে দুই দল মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায় ডাবলিনের ক্যাসল অ্যাভিনিউতে  খেলা শুরু হবে। উভয় দলের জন্য ম্যাচটি কেবলই নিয়ম রক্ষার। গত সোমবার ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ১০ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজও আয়ারল্যান্ডকে দু’দুবার হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। টাইগার অধিনায়ক মাশরাফি ম্যাচটিকে নিয়মরক্ষার মনে করেন না। তিনি মনে করেন এটি একটি প্রতিযোগিতা। দোর্দ- প্রতাপে খেলে আযারল্যান্ডকে হারিয়ে সিরিজে অপরাজিত থেকেই ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মোকাবিলা করবে বাংলাদেশ। আজকের ম্যাচে স্বাগতিকদের মোটেও হালকাভাবে নিচ্ছেন না মাশরাফি।

এবারের বিশ্বকাপে আয়ারল্যান্ড অংশ নিবে না। কিন্তু বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের জন্য এই সিরিজটি মূলত বিশ্বকাপের প্রস্তুতিমূলক সিরিজ। গত ৭ ও ১৩ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দু’টি অসাধারণ জয় তুলে নিয়েছে। বেশ কিছুদিন ধরে বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটসম্যানরা ভালো করতে পারছিলেন না। কিন্তু গত দুই ম্যাচে টপ অর্ডার ব্যাটসম্যানরাই জিতিয়েছেন। ইংল্যান্ড যাবার আগে নিজেদের ভালোভাবেই ঝালাই করে নিলো মাশরাফিরা।

২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হয়েছিল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ওই আসরে খেলতে নামার আগে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলেছিল টাইগাররা। এবার বিশ্বকাপ খেলতে নামার আগে সেই আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলছে বাংলাদেশ। দুর্দান্ত পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রাখতে আজ আয়ারল্যান্ডকেও হারাতে চায় মাশরাফি-সাকিবরা।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]