কেরানীগঞ্জ কারাগারে প্রথম নারী বন্দি হতে পারেন খালেদা জিয়া

আমাদের নতুন সময় : 15/05/2019

ইসমাঈল ইমু : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জ স্থানান্তর করা হবে। গতকাল মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, পুরাতন জেলখানায় যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে, সেই ভবনটি সংস্কার করা হবে। কেরানীগঞ্জ কারাগারে মহিলা বন্দিদের রাখার জন্য যে ওয়ার্ড সেটি প্রস্তুত ছিল না। সে কারণেই তাকে এতদিন পুরাতন জেলখানায় রাখা হয়েছে। কেরানীগঞ্জের মহিলা কারাগার এখন প্রস্তুত।

কারা সূত্র জানায়, ২০১৬ সালের ২৯ জুলাই পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগার থেকে কেরানীগঞ্জে সকল পুরুষ বন্দিদের স্থানান্তর করা হলেও নারী বন্দিদের কাশিমপুর কারাগারে রাখা হয়। বর্তমানে নারী বন্দিদের জন্য আলাদা ওয়ার্ড তৈরি হয়েছে। এই কারাগারে প্রথম বন্দি হিসেবে বেগম খালেদা জিয়াকে রাখা হতে পারে।

কেরানীগঞ্জ কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, মহিলা বন্দিদের জন্য আলাদা একটি ওয়ার্ড তৈরি করা হচ্ছে। এখনো কাজ পুরোপুরি শেষ হয়নি। তবে শিগগিরই গণপূর্ত অধিদপ্তর কারা কর্তৃপক্ষকে ভবনটি বুঝিয়ে দেবে।

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দ-িত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে ছিলেন খালেদা জিয়া। গতমাসে তিনি অসুস্থ হয়ে পড়লে বিএসএমএমই হাসপাতালে আনা হয়। এখনো সেখানেই আছেন তিনি। সম্পাদনা : ওমর ফারুক

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]