মুক্তিযোদ্ধা শব্দের পূর্বে ভূয়া শব্দ ব্যবহার করা যাবে না, নির্দেশ  হাইকোর্টের

আমাদের নতুন সময় : 15/05/2019

নূর মোহাম্মদ : মুক্তিযোদ্ধা শব্দের পূর্বে ভূয়া ব্যবহার না করতে বলেছেন হাইকোর্ট। মুক্তিযোদ্ধাদের সনদ নিয়ে করা রিটের শুনানিতে গতকাল মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ এ নির্দেশনা দেন। বিষয়টি জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

বাশার সাংবাদিকদের বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। প্রজাতন্ত্রের কর্মচারী-কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, প্রিন্ট বা ইলেকট্রনিক মিডিয়ায় যাতে এ ধরণের ‘ভূয়া মুক্তিযোদ্ধা’ শব্দটি ব্যবহার না করেন। এ বিষয়ে আদালত সবার জন্য নির্দেশ প্রদান করেছেন। আর এর ব্যত্যয় ঘটিয়ে মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হলে প্রয়োজনে আদালত তলব করতে পারেন।

বাশার বলেন, কোনো ব্যক্তি যদি জালিয়াতির মাধ্যমে ভূয়া সনদ নিয়ে নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করে সেটা তার নিজস্ব অপরাধ। প্রয়োজনে সে ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তার এ ভুলের কারণে সামগ্রিকভাবে সকল মুক্তিযোদ্ধাদের যে অবদান সেটাকে কটাক্ষ করে ‘ভূয়া মুক্তিযোদ্ধা’ শব্দ ব্যবহার করা জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি অসম্মান প্রদর্শন ছাড়া আর কিছু নয়। সম্পাদনা : ইকবাল খান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]