৪৮ কোটি টাকা ব্যয়ে রমনা পার্ক উন্নয়ন প্রকল্প, থাকছে পুরনো গাছও

আমাদের নতুন সময় : 15/05/2019

সুজিৎ নন্দী : রমনা পার্ক উন্নয়নে পুরানো গাছ সংরক্ষণ করে ছোট গাছ কাটা হবে। আগামী মাসে শুরু হবে প্রকল্পের কাজ। টেন্ডার মূল্যায়ন কমিটি এ মাসেই ঠিকাদারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয়া হবে। টেন্ডারে ৩টি ঠিকাদারি প্রতিষ্ঠান অংশ গ্রহন করে। প্রতিটি প্রাক্কলিত দরের চেয়ে ১০ভাগ কমে দর দাখিল করেছে তিনটি ঠিকাদার প্রতিষ্ঠান। যে প্রতিষ্ঠানের কাজের অভিজ্ঞতা বেশি তারা কাজ পাবে। আগামী বছর ডিসেম্বরে প্রকল্পের কাজ শেষ হবে। প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৯৬ লাখ টাকা। প্রতিষ্ঠান অংশ প্রয়োজনে ব্যয় বাড়ানো হবে। বর্তমানে ৩৮ কোটি টাকার টেন্ডার অনুষ্ঠিত হয়েছে। প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাহাদাত হোসেন বলেন, শিগগির উন্নয়ন কাজ শুরু হবে। আধুনিক ওয়ার্কওয়ের পাশাপাশি অবসর যাপনের মুক্ত জায়গা রমনা পার্ক নতুন সাজে সাজবে। যারা এখন রমনা পার্কে আসেন তারা দেখবেন নতুন পার্ক।

জানা যায়, পার্কের উন্নয়ন কাজের শুরুতে টিনের বেড়া দিয়ে ঘিরে থাকবে। লেক পুনঃখনন করে বাড়ানো হবে দৈর্ঘ্য, থাকবে আধুনিক বেঞ্চ ও লেকের ওপর ব্রিজ। সারা বছর পানি রাখার ব্যবস্থার পাশাপাশি করা হবে পর্যাপ্ত আলোকসজ্জা এবং ল্যান্ড স্কেপিং বনায়ন।

রমনা পার্ক উন্নয়ন প্রকল্পের পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ সোহরাওয়ার্দী বলেন, বর্ষা মৌসুমের বিষয়টি মাথায় রেখে কাজ শুরু করা হবে। পুরো কাজ শেষ হলে রমনা পার্কের দৃশ্যে মুগ্ধ হবেন দর্শনার্থীরা।

প্রকল্প সূত্রে জানা যায়, লেক পাড়ে নির্মাণ করা হবে উডেন ডেক, পানির ফোয়ারা, লেক আইল্যান্ড থাকবে। এছাড়া অত্যাধুনিক তিনটি গণশৌচাগার, ১১টি উন্মুক্ত কফি কর্নার, শিশু কর্নারে খেলার আধুনিক সরঞ্জাম ও রাইড বসানো হবে। পুরানো ৩ দশমিক ৬ কিলোমিটার ফুটপাত সিরামিক ইটের রাস্তা নির্মাণ করা হবে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]