ঈদের আগেই কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় তিন সেতু খুলে দেয়া হবে, জানালেন অর্থমন্ত্রী

আমাদের নতুন সময় : 16/05/2019

সোহেল রহমান : ঈদের আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাঁচপুর, মেঘনা ও গোমতী নদীর উপর নতুন নির্মিত দ্বিতীয় তিনটি সেতু খুলে দেয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

গতকাল বুধবার সচিবালয়ে ‘সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র বৈঠক শেষে তিনি এ কথা জানান।

উল্লেখ্য, গতকাল ক্রয় কমিটির বৈঠকে ‘কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু নির্মাণ ও বিদ্যমান সেতুসমূহ পুনর্বাসন’ শীর্ষক একটি প্রকল্পের দ্বিতীয় দফা ব্যয় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। দ্বিতীয় দফায় প্রকল্পটির ব্যয় বাড়ানো হয়েছে ৭৮ কোটি ২ লাখ টাকা। জাপানের দাতা সংস্থা জাইকা’র অর্থায়নে সেতু তিনটি নির্মাণে অধিক সময় অতিবাহিত হওয়ায় ব্যয় বেড়েছে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, বর্তমানে সেতু তিনটির নির্মাণ কাজ প্রায় শেষ হয়ে গেছে। আগামী ঈদুল ফিতর-এর আগেই এ তিনটি ব্রিজ আমরা উদ্বোধন করতে পারবো। এর ফলে ঈদের সময় ওই সব পয়েন্টে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করতে পারবে এবং ব্রিজগুলো চালু না হওয়ার জন্য যে যানজট হতো, সেটা আর হবে না।

প্রসঙ্গত, ঈদ উপলক্ষে আর কিছুদিন পরই রাজধানীসহ বিভিন্ন জেলা থেকে এই তিন সেতু দিয়ে বিপুল সংখ্যক মানুষের ঘরমুখী যাত্রা শুরু হবে। সড়ক ও সেতু বিভাগের মতে, নতুন সেতুগুলো চালু হলে যানজটের তীব্রতা কমবে। ঢাকা-চট্টগ্রাম যাতায়াতে সময় কম লাগবে প্রায় দেড় ঘণ্টা।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]