পাকিস্তানী কিশোরদের হোয়াইটওয়াশ করতে পারলো জুনিয়র টাইগাররা

আমাদের নতুন সময় : 16/05/2019

শিউলী আক্তার : তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলকে২৯ রানে হারিয়ে হোয়াইওয়াশ থেকে রক্ষা পেলো পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল। দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০তে জয়ের পর ওয়ানডে সিরিজ জয় করলো ২-১ ব্যবধানে। গতকাল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটিতে হেরে ব্যাট করতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৭৯ সংগ্রহ করে পাকিস্তান জুনিয়ররা। বাংলাদেশের বোলারদের উপর চড়া হয়ে ছিলো উদ্ভোধনী ব্যাটসম্যান সামীর সাকিব ও হাসিবুল্লার জুটি। এই জুটি ১৪৩ রান স্কোর বোর্ডে জমা করার পর সামীরকে ৬৪ রানে ফেরান সামসুল ইসলাম।

এরপর হাসিবুল্লার সাথে জুটি বাঁধতে নামেন মোহাম্মেদ শেহজাদ (২৩)। তিনি দলীয় ১৮৯ রানে সামসুলের বলেই প্যাভিলীয়নের পথ ধরেন। তারপর হাসিবুল্লাহ (১২৯) সেঞ্চুরি করেন। তাকে ফেরান মাহফুজুর। এই ছাড়া আর কাউকে দাঁড়াতে দেয়নি বাংলাদেশের জুনিয়ররা। বাংলাদেশের হয়ে সামসুল ৫টি মাহুফুজুর ৩টি উইকেট নিয়েছেন।

২৮০ জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে বাংলাদেশের জুনিয়ররা। ৩৪ রানে দ্বিতীয় উইকেট হারার পর দলের হার ধরেন সাকিব শাহরিয়ার  ও রিয়াদ খানের ৮৫ রানের জুটি। সাকিব ৬০ রানে আউট হয়ে যাওয়ার পর আবারো ব্যাটিং লাইন আপের ধ্বস নামে। রিয়াদ ৪৩, মাহফুজুর ৪৬, খালিদ হাসান ২৬ ও আইচ মোল্লার ২৫ রান করতে পারে। নির্ধারিত ৫০ ওভার শেষে ২৫০ রানে থামে বাংলাদেশের ইনিংস। পাকিস্তানের হয়ে আসির মুঘল ও ফরহাদ খান তিনটি করে উইকেট পান।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]