বরিশালে হেনরী স্বপনের জামিন আবেদন নামঞ্জুর, ঢাকায় শাহবাগে বিক্ষোভ সমাবেশ

আমাদের নতুন সময় : 16/05/2019

দেবদুলাল মুন্না : লেখক কবি ও সাংবাদিক হেনরী স্বপনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, গ্রেপ্তার এবং হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছে সাংবাদিক সমাজ। তাৎক্ষণিক মানববন্ধন ও গতকাল বুধবার পুলিশ কমিশনারের সংবাদ সম্মেলন বর্জন করেন সাংবাদিকরা। জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে হেনরী স্বপনকে কারাগারে পাঠান।

এদিকে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর আশ্বাসে অন্যান্য কর্মসূচি স্থগিত করা হয়। বিশ^স্ত সূত্রে জানা গেছে, মেয়রের উদ্যোগে মামলাকারীর সঙ্গে হেনরী স্বপনের সমঝোতার চেষ্টা চলছে। এদিকে ঢাকার শাহবাগে বুধবার বিকাল ৪টায় ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিল ও হেনরী স্বপনের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেন লেখক-সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ। সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অনিকেত শামীম, আহমেদ স্বপন মাহমুদ, সর্বজয়া শীল, বিপ্লব সাহা প্রমুখ। তারা গণতন্ত্রের স্বার্থে হেনরী স্বপনের মুক্তির দাবি জানান।

গত মঙ্গলবার সন্ধ্যায় হেনরি স্বপনকে গ্রেপ্তার করে বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশ। বরিশাল ক্যাথলিক চার্চের ফাদারের দায়ের করা মামলায় তার বিরুদ্ধে খ্রীস্টান সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ আনা হয়েছে।

কবি হেনরী স্বপন মুক্তি আন্দোলন পরিষদের সদস্য সচিব ও জ্যেষ্ঠ সাংবাদিক স্বপন খন্দকার বলেন, সাংবাদিক ও কবি হেনরী স্বপনের মুক্তির জন্য আমরা নানা কর্মসূচি ঘোষণা দিয়েছিলাম। সিটি মেয়রের আশ্বাসে আপাতত সকল কর্মসূচি স্থগিত করা হয়েছে। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]