পথেই ইফতার করেন ট্রাফিক পুলিশ

আমাদের নতুন সময় : 20/05/2019

তাপসী রাবেয়া :  ইফতারের সময় ঘনিয়ে আসলে ঘরমুখো মানুষের ব্যস্ততা চোখে পড়ে। কিন্তু পথচারী যাত্রীদের  যাত্রা নির্বিঘœ  করতে রাস্তায় ব্যস্ত থাকেন ট্রাফিক পুলিশ সদস্যরা। তাদের লক্ষ্য, ইফতারের আগে নগরীর মানুষ যেন নির্ধারিত গন্তব্যে পৌঁছতে পারে। আর প্রিয়জনদের নিয়ে একসঙ্গে ইফতার করতে পারেন। অথচ এই দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ সদস্যদের প্রিয়জনদের সঙ্গে ইফতার করা সম্ভব হয় না। যার কারণে পথেই ইফতার সারতে হচ্ছে তাদের, তাও আবার অল্প সময়ের মধ্যে।

ঢাকা মেট্রোপলিটন এলাকার প্রতিটি মোড়ে এই চিত্র দেখা যায়। নিজের দায়িত্ব পালন করতে গিয়ে পরিবারের সঙ্গে ইফতার করতে না পারলেও খুব একটা দুঃখ নেই এই পুলিশ সদস্যদের।

রাজধানীর বেশ কয়েকটি মোড় দেখা গেছে, ডিউটিতে থাকা ট্রাফিক পুলিশের সদস্যদের ইফতারের জন্য আলাদা বরাদ্দ রয়েছে। সে বরাদ্দের মধ্যে থাকে খেজুর, ছোলা, মুড়ি, বেশ কয়েকটি ইফতার আইটেমসহ একটি করে পানির বোতল। তবে বরাদ্দে পাওয়া ইফতার সামগ্রীর সঙ্গে নিজেদের অর্থায়নে আরও কিছু খাবার যুক্ত করেন তারা।

ধানমন্ডি ৩২ নম্বও মোড়ে দায়িত্বে থাকা কনস্টেবল ইসহাক বলেন, আমাদের রাস্তা ছেড়ে ইফতারের সুযোগ নেই। রাস্তার কন্ট্রোল ছেড়ে দিলে পুরো শহরে ঝামেলা লেগে যাবে।

রাস্তায় দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশ সদস্যদের ইফতারের জন্য আলাদা বরাদ্দ থাকে বলে জানিয়েছেন ডিএমপি দক্ষিণ ট্রাফিক বিভাগ ধানমন্ডি জোনের সহকারী কমিশনার আকরাম হাসান। তিনি বলেন, ইফতারের আগে ডিউটিতে থাকা ট্রাফিক পুলিশ সদস্যদের কাছে ইফতার পৌঁছে দেয়া হয়। স্পটে সেগুলো একসঙ্গে করে সবাই মিলে খাওয়া হয়। গতকাল রোববার সোনারগাঁও মোড়ে দেখা গেছে, মাগরিবের আজান দেয়ার কিছু সময় আগে ইফতার সাজাচ্ছেন কয়েকজন ট্রাফিক পুলিশের সদস্যরা, বাকিরা ডিউটিতে। রমজানে সকাল থেকে বিকাল বেলায় রাস্তায় অতিরিক্ত যানবাহন ও যাত্রীদের চাপ থাকে বলে জানিয়েছেন ট্রাফিক পুলিশের দায়িত্বশীলরা। ঘরমুখো মানুষের ফেরার পথে যানজট নিরসন করে সন্ধ্যা ছয়টার মধ্যে যেন মানুষ বাড়ি ফিরতে পারেন সে ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। সম্পাদনা : ওমর ফারুক

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]