উন্নয়ন করতে হলে স্বপ্ন দেখতে হবে, বললেন মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী

আমাদের নতুন সময় : 21/05/2019

দিলওয়ার খান : যে জাতী স্বপ্ন দেখে না, সে জাতীর উন্নয়ন হয় না। উন্নয়ন করতে হলে স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন দেখে পরিকল্পনা করতে হবে। আর সেই পরিকল্পনা বাস্তায়নের জন্য ঐক্যবদ্ধভাবে সর্বশক্তি নিয়োগ করতে হবে। নেত্রকোণার বারহাট্টা উপজেলা সদরের অডিটরিয়াম কাম মাল্টিপারপাজ হলে সরকারের এসডিজি বাস্তবায়ন বিষয়ক এক কর্মশালায় মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, এমপি  এ সব কথা বলেন।

বারহাট্টা উপজেলা প্রশাসন দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে। উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন। এতে বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক যতীন সরকার আমন্ত্রিত বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মূখ্য আলোচক ছিলেন, অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ্ আল মাহমুদ। উপজেলা কৃষি অফিসার মুহাইমিনুর রশিদ মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

মন্ত্রী বলেন, সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নে আমাদের সাফল্য দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী ও তার সরকার জাতিসংঘ ঘোষিত ২০৩০  এজেন্ডা তথা টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) এবং নির্বাচনী ইশহেতার বাস্তবায়নে বদ্ধ পরিকর। এ উদ্দেশ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ননেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) ইতোমধ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। এ সকল সুযোগ-সুবিধা গ্রাম পর্যায়ে পৌঁছে দিতে পারলে গ্রাম হবে শহর। প্রধানমন্ত্রীর এই পরিকল্পনা বাস্তবায়নে একযোগে কাজ করা জন্য তিনি সকলের প্রতি আহŸান জানান। সম্পাদনা : বাহাউদ্দিন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]